দুবাইয়ে গাড়ি দুর্ঘটনা, বাংলাদেশি-ভারতীয়কে কোটি টাকা জরিমানা

সংযুক্ত আরব আমিরাতে গাড়ি চাপায় দুই সৌদি নারীর প্রাণহানির ঘটনায় অভিযুক্ত এক বাংলাদেশি ও এক ভারতীয় নাগরিককে এক কোটি ১৫ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছেন দুবাইয়ের একটি আদালত। 

আমিরাতের স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত জুলাইয়ে দুবাই শহরে গাড়ি দুর্ঘটনায় দুই সৌদি নারীর প্রাণহানি ঘটে। এই দুর্ঘটনার দায়ে ৪৮ বছর বয়সী বাংলাদেশি ও ভারতীয় দুই নাগরিককে দোষী সাব্যস্ত করেছেন দুবাইয়ের আদালত। আদালত এই দুই প্রবাসীকে ১ কোটি ১৫ লাখ ২৬ হাজার টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছেন।

আমিরাতের স্থানীয় দৈনিক দ্য ন্যাশনাল বলছে, গত ৩ জুলাই দুবাইয়ের আল-বারশা এলাকায় ওই গাড়ি দুর্ঘটনার ঘটনা ঘটে। নিহতদের পরিবারকে ক্ষতিপূরণের অর্থ প্রদানের জন্য এবার দুবাইয়ের আদালত এই নির্দেশ দিলেন।

এর আগে দুবাইয়ে ট্রাফিক পুলিশ আদালতকে বলেছিল, আল-বারশা এলাকায় গাড়ি দুর্ঘটনায় দুই সৌদি নারীর মৃত্যুর ঘটনায় যে দুই চালককে গ্রেপ্তার করা হয়েছে, তাদের একজন বাংলাদেশি এবং অন্যজন ভারতীয় নাগরিক। তাদের উভয়ের বয়স ৪৮ বছর। ঘটনার দিন বেপরোয়া গতিতে গাড়ি চালিয়েছিলেন তারা। দুটি গাড়ির সংঘর্ষের পরপরই ওই দুই নারী মারা যান। নিহতদের পরিবারের অন্য আরও চার সদস্য এই দুর্ঘটনায় আহত হয়েছিলেন।

দ্য ন্যাশনালের প্রতিবেদন অনুযায়ী, দুর্ঘটনার দিন রাস্তার মাঝখানে গাড়ি থামিয়ে বিপরীত দিকে যাওয়ার চেষ্টা করছিলেন বাংলাদেশি ওই চালক। এ সময় অন্য একটি গাড়ি সামনে রাস্তার মাঝখানে চলে আসে এবং সেই গাড়ির চালক বাংলাদেশি চালকের ওই গাড়ি দেখতে পাননি। মুহূর্তের মধ্যে সেটিতে আঘাত হানে ভারতীয় চালকের গাড়ি।

পরে উভয় গাড়ি ছিটকে গিয়ে তৃতীয় আরেকটি গাড়িতে আঘাত হানে। ওই গাড়িতে সৌদি আরবের একটি পরিবারের সদস্যরা ছিলেন। এতে ওই গাড়ির দুই নারী ঘটনাস্থলেই মারা যান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //