প্রশংসিত প্রিয়াংকার কণ্ঠে সন্ধ্যা মুখার্জির গান

উপমহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী সন্ধ্যা মুখার্জির গাওয়া গান ‘কিছুক্ষণ আরো না হয় রহিতে কাছে’ গানটি শ্রোতা দর্শকের কাছে আজও ভীষণ প্রিয় একটি গান।

উত্তম কুমার ও সুচিত্রা সেন অভিনীত ‘পথে হলো দেরী’ সিনেমার গান এটি। সন্ধ্যা মুখার্জির গাওয়া এই গানে ঠোঁট মিলিয়েছিলেন সুচিত্রা। এখনো অনেক দর্শক এই গানের মাঝে তাদের হারিয়ে যাওয়া অতীত খোঁজেন। 

অনেক সংগীত শিল্পীরও ভীষণ প্রিয় এই গান। অনেক শিল্পীই অনুরোধে এই গানও গেয়ে থাকেন। ঠিক তেমনি এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীত শিল্পী প্রিয়াংকা বিশ্বাসের ভীষণ ভালো লাগার গান ‘কিছুক্ষণ আরো না হয় রহিতে কাছে’ গানটি। নিজের ভীষণ প্রিয় এই গানটি এবার গেয়েছেন তিনি নতুন করে পার্থ বড়ুয়ার নতুন সংগীতায়োজনে। গানটি ইউটিউবে প্রকাশিতও হয়েছে গেলো সোমবার। গানটি প্রকাশের পর থেকেই প্রশংসায় ভাসছেন প্রিয়াংকা। 

‘পথে হলো দেরী’ সিনেমার জনপ্রিয় এই গানটি লিখেছিলেন গৌরী প্রসন্ন মজুমদার। সুর সংগীত করেছিলেন রবিন চ্যাটার্জি। 

গানটি প্রসঙ্গে প্রিয়াংকা বলেন, শ্রদ্ধেয় সন্ধ্যা মুখার্জির গাওয়া এই গানটি আমার ভীষণ ভীষণ প্রিয় একটি গান। আমি অনেক কৃতজ্ঞ শ্রদ্ধেয় পার্থ বড়ুয়া স্যারের কাছে আমাকে এই গানটি গাইবার সুযোগ করে দেবার জন্য। এই আয়োজনে এই গান গাইবার মতো সুযোগ পাওয়াটাই আমার কাছে অনেক বড় মনে হয়। গানটি সন্ধ্যা মুখার্জিকে অনুকরণ করেই গাইবার চেষ্টা করেছি। 

তিনি বলেন, ইউটিউবে গানটি প্রকাশের পর থেকেই অনেকের কাছ থেকেই সাড়া পাচ্ছি। আমার গায়কী অনেকের কাছে ভালো লেগেছে, এটাই আসলে অনেক বড় তৃপ্তি আমার, অনেক বড় অর্জনও মনে হয়। সত্যি বলতে কী এক জীবনে এই ধরনের গান আয়োজন করে নিজের কণ্ঠে তুলে নিতে পারাও অনেক বড় সৌভাগ্যের বিষয়। ঈশ্বরের কাছে অনেক কৃতজ্ঞতা।

গানটি ইউটিউবে প্রকাশের পর থেকেই যারাই গানটি শুনছেন তারাই প্রিয়াংকার কণ্ঠের ও গায়কীর প্রশংসা করছেন, মূল গানের মান রেখেছেন বলেও অনেকেই দাবি করছেন। 

এদিকে এর আগে একই প্লাটফরমে প্রিয়াংকা আরতি মুখার্জির গাওয়া ‘নদীর যেমন ঝর্ণা আছে’ গানটি কাভার সং হিসেবে গেয়েছিলেন। এই গানটির জন্যও প্রশংসিত হয়েছিলেন তিনি। এই গানটি লিখেছিলেন পুলক বন্দ্যোপাধ্যায়, সুর করেছিলেন নচিকেতা। নুতন করে সংগীতায়োজন করেছিলেন পার্থ বড়ুয়া। 

এরইমধ্যে প্রিয়াংকা বিটিভিতে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে একটি দেশাত্ববোধক গান গেয়েছেন। গানটি হচ্ছে ‘আমার গানের অন্তরা আমার বাংলাদেশ’। গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার ও সুর করেছেন সুবীর নন্দী। 

এছাড়া প্রিয়াংকা নিজেই তিনটি গান লিখেছেন ও সুর করেছেন। শিগগিরই গানগুলোর সংগীতায়োজন করে কণ্ঠ দেবেন। প্রকাশ করবেন নিজের ইউটিউব চ্যানেলে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh