কপাল পুড়লো সংগীত শিল্পীদের

সংগীত শিল্পী মনির খান ও বাদশা বুলবুল

সংগীত শিল্পী মনির খান ও বাদশা বুলবুল

কঠোর বিধিনিষেধের কারণে বিপাকে পড়েছেন সংগীত শিল্পীরাও। দীর্ঘদিন থেকে স্টেজ শো বন্ধ। যার ফলে অনেক শিল্পী এবং মিউজিশিয়ানরা মানবেতর জীবন যাপন করছেন। 

অনেকে রাজধানী ছেড়ে গ্রামে চলে গেছেন। গত রোজার ঈদের পর থেকে কিছু কিছু মিউজিক ভিডিও এবং গান রেকর্ডিংয়ের কাজ শুরু হওয়ার কারণে অনেকেই ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিলো। 

বৃহস্পতিবার (১ জুলাই) থেকে শুরু হওয়া কঠোর বিধিনিষেধের কারণে তারা আবার দুশ্চিন্তায় পড়েছেন। সামনে ঈদ। এটিও দুশ্চিন্তার কারণ। 

সংগীত শিল্পী বাদশা বুলবুল বলেন, ঈদকে সামনে রেখে অনেকেই গানের কাজের পরিকল্পনা করছিলো। রেকর্ডিংয়ে ব্যস্ত শিল্পী, গীতিকার, সুরকার ও প্রযোজকরা  ব্যাপক ক্ষতির মুখে পড়তে চলেছেন।

প্রযোজনা প্রতিষ্ঠানগুলোও হাল সময়ের জনপ্রিয় শিল্পীদের নিয়ে নতুন গান ও মিউজিক ভিডিও প্রকাশের আয়োজন করেছিল। কিন্তু সেগুলো ভেস্তে গেছে। এখন সব কিছু বন্ধ। এই কঠোর বিধিনিষেধ করোনা পরিস্থিতি বিবেচনায় আরো বাড়তেও পারে। তাই ঈদের আগে পরিস্থিতি আর ঠিক হবে কিনা সেটি নিয়েও আশঙ্কা রয়েছে। 

গত দুই ঈদে করোনার কারণে গান প্রকাশ করতে না পারায় অনেক সিনিয়র শিল্পীও  চেয়েছিলেন গান প্রকাশ করতে। কিন্তু সেটা আর হচ্ছে না। মনির খান জানান, ভেবেছিলাম ঈদের আগে নতুন গান প্রকাশ করবো। তবে পরিস্থিতি ভালো না। কঠোর বিধিনিষেধের ফলে অনেকেই মৌলিক চাহিদাগুলো পূরণেও হিমশিম খাবে। সংগীত সংশ্লিষ্টদের অবস্থাও ভালো নয়। সব মিলিয়ে আমি নিজেও গান প্রকাশ করবো কিনা বলতে পারছি না। এই সময়ে মানুষের গান শোনার মানসিকতা তেমন নেই বলেই চলে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //