ICT Division

গানের জন্য আলাদা কিছু হচ্ছে না : ন্যান্সি

জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। সংগীতশিল্পী ও সংগীত পরিচালক হাবিবের হাত ধরেই সংগীতে তার যাত্রা শুরু হয়। ২০০৬ সালে ‘হৃদয়ের কথা’ ছবির গানে কণ্ঠ দিয়ে নিজেকে জানান দেন।

তবে ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’ সিনেমার  ‘পৃথিবীর যত সুখ’ গানটির মাধ্যমে রাতারাতি আলোচনায় আসেন তিনি। এরপর ‘আমার আছে জল’ এবং ‘চন্দ্রগ্রহণ’ চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়ে নিজের জায়গা শক্ত করেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কারও ঘরে তুলে নেন তিনি। 

তবে এখন আর আগের মতো অনেক গানে ব্যস্ত দেখা যায় না ন্যান্সিকে। কিন্তু কেন এমনটা হচ্ছে? এ প্রশ্নের উত্তর দিলেন তিনি নিজেই। তার ভাষ্য, প্রযোজনা প্রতিষ্ঠানগুলো নাটক নিয়েই ব্যস্ত। এর মধ্যে হয়তো কিছু গান হচ্ছে। যেটি বলার মতো নয়। সত্যি বলতে গানের জন্য আলাদা কিছু হচ্ছে না। ক্যারিয়ারের এ সময়ে এসে তাই প্রযোজনা প্রতিষ্ঠানের দুয়ারে ঘোরার ইচ্ছে নেই। 

গান নিয়ে শিল্পীদের কীভাবে এগিয়ে যেতে হবে সে বিষয়েও কথা বলেন এ কণ্ঠশিল্পী। তিনি বলেন, সারা বিশ্বের বড় বড় শিল্পী নিজেরাই ইউটিউব চ্যানেল খুলেছেন। আমাদেরকেও সেই পথে হাঁটতে হবে। এর মধ্যে আমার চ্যানেল থেকে একটি রবীন্দ্রসংগীত প্রকাশ করেছি। প্রযোজনা প্রতিষ্ঠানকে নাম মাত্রে গান দিতে চাই না। তার চেয়ে নিজের চ্যানেলে গান প্রকাশ করাই উত্তম। এ ছাড়া এখন আমার গানের সংখ্যা বাড়ানোর বয়স না। সেই বয়স পার করে এসেছি। তাই নিজের চ্যানেলে প্রয়োজনে বছরে একটি গান প্রকাশ করব। তবে সেটি নিজের মনের মতো করেই প্রকাশ হবে। 

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নানা বিষয়ে লেখালেখি করেন ‘ডানা কাটা পরী’খ্যাত এ গায়িকা। সেগুলো নিয়ে আলোচনা-সমালোচনাও হয়। শিল্পীর ভাষায়, ‘কুমিরের রচনার মতো ফেসবুকে যা-ই লিখব সেটাকে আমার হাজব্যান্ড বা সংসার ভাঙার মধ্যে নিয়ে আসবে কেউ কেউ।’  

সাম্প্রতিক সময়ে কণ্ঠশিল্পী আসিফ আকবরের প্রসঙ্গটি নতুনভাবে আবার উঠে এসেছে। দুজনের মধ্যে এখন আসলে সম্পর্কটা কেমন? তিনি বলেন, আমি ব্যক্তিগত বিষয়কে কখনো পেশার সঙ্গে এক করে ফেলি না। উনার সঙ্গে আগে আমার যে প্রবলেম সেটি আইনের গতিতেই চলবে। এটি নিয়ে নতুন কিছু বলার নেই। আমি তাকে দাওয়াত করেছি। তিনি আমার মেয়ের অনুষ্ঠানে এসেছেন। তাই বলে এর সঙ্গে পুরনো বিষয়ের কোনো সম্পর্ক নেই বলে মনে করি। আগের বিষয়গুলোতে যদি আমার আপত্তি না থাকত তাহলে সেটি এতদূর আসত না। আরও অনেকে আছেন, যদি কিছু করতে হয় তাদের কাউকে নিয়ে করব। 

ন্যান্সি বর্তমানে গানের পাশাপাশি সংসার নিয়েও ব্যস্ত সময় পার করছেন। গেল বছর তিনি বিয়ে করেন গীতিকার মহসিন মেহেদীকে। এর মধ্যে তিনি আবার মা হয়েছেন। এ ছাড়া তার রোদেলা ও লায়লা নামের আরও দুই কন্যা সন্তান আছে। মায়ের মতো রোদেলাও এর মধ্যে গানে নাম লিখিয়েছেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //