কোনালের রেকর্ড

চলতি সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী কোনাল। ২০০৯ সালে রিয়েলিটি শো ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ চাম্পিয়নের মুকুট জিতে গানে যাত্রা শুরু হয় তার। 

 ১৫ বছরে শতাধিক সিনেমায়  তিনি গান গেয়েছেন। দীর্ঘ সময় ক্যারিয়ারে এখন বেশ সুসময় পার করছেন তিনি। গেল বছর শাকিব খানের ‘লিডার আমিই : বাংলাদেশ’ সিনেমার ‘সুরমা সুরমা’ গান দিয়ে বাজিমাত করেন। একই বছরে ‘প্রহেলিকা’ সিনেমার ‘মেঘের নৌকা’ গানটিও তার দারুণ প্রশংসিত হয়।

তবে গেল বছর শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমার টাইটেল গান দিয়ে তিনি হিসাবনিকাশ বদলে দেন। জনপ্রিয়তায় তিনি এগিয়ে যান সমসাময়িক অন্যদের চেয়েও অনেক দূর। চলতি বছরেও সে ধারাবাহিকতা ধরে রেখেছেন এ সুকণ্ঠী গায়িকা। এবার ঈদে শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমার টাইটেল গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। এ গানটিও দর্শক-শ্রোতাদের মধ্যে অল্প সময়ে ছড়িয়ে পড়ে। এর মধ্যে তিনি দারুণ একটি রেকর্ড করেছেন। তার ক্যারিয়ারে যোগ হলো কোটি ভিউয়ের দশ গান। এগুলোর কোনোটির ভিউ ২ কোটি কোনেটির তিন কোটি ভিউরও বেশি। তিনি নিজেই এটি জানান।

গানগুলো হলো ‘বন্ধু’ ‘আমি পারব না তোমার হতে’, ‘আগুন লাগাইল’, ‘তুমি আমার জীবন’, ‘মিস বুবলী’, ‘পাই না তোকে’, ‘মেঘের নৌকা, ‘সুরমা সুরমা’, ‘ও প্রিয়তমা’ এবং ‘রাজকুমার’। এই ১০ গানের মধ্যে ‘ও প্রিয়তমা’ বাংলাদেশি গান হিসেবে গত বছর রেকর্ড করে। গানটি মুক্তির কিছুদিনে গ্লোবাল টপ চার্টে জায়গা করে নেয়। মুক্তির ১০ মাসে ৪ প্ল্যাটফরমে এই গানের ভিউ ১৬ কোটির কাছাকাছি।

কোনাল তার এ সাফল্য নিয়ে বলেন, আমি বাংলা গান দিয়েই বিশ্বে নিজেকে আরও বড় পরিসরে মেলে ধরতে চাই। ক্যারিয়ারে দারুণ দারুণ গান করার সুযোগ পাচ্ছি। শ্রোতারাই আমার সবকিছু, তারা আছেন বলেই গান গাই। তাদের ভালোবাসা ও অনুপ্রেরণা আমার এগিয়ে যাওয়ার সবচেয়ে বড় শক্তি ও সাহস। ধন্যবাদ জানাতে চাই আমার সেই সব পরিচালক, প্রযোজক, সংগীত পরিচালক, গীতিকার-সুরকার, অভিনেতাকে যারা আমার ওপর শুরু থেকেই আস্থা রেখেছেন। এভাবেই আগামীতেও শ্রোতাদের সঙ্গে ভালো গান নিয়ে থাকব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //