লকডাউনের মধ্যেই যাজকের শেষকৃত্যানুষ্ঠানে হাজারো মানুষ

ছবি: রয়টার্স

ছবি: রয়টার্স

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ব্রুকলিনে এক ইহুদি যাজকের (রাবাই) শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়েছেন আড়াই হাজার মানুষ। সারাবিশ্বে যখন করোনা প্রতিরোধে লকডাউনের পাশাপাশি জনসমাগমে কঠোর পদক্ষেপ নিচ্ছে ঠিক তখনই নিউ ইয়র্কে এমন ঘটনা ঘটলো।

মঙ্গলবার (২৮ এপ্রিল) মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ব্রুকলিনে এক ইহুদি যাজকের (রাবাই) শেষকৃত্য অনুষ্ঠানে আড়াই হাজার মানুষের জমায়েত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শহরের মেয়র বিল ডি ব্ল্যাসিওকে পুলিশ পাঠাতে হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারেও ওই জমায়েতকারীদের ভর্ৎসনা করেছেন মেয়র।

মেয়র ডি ব্ল্যাসিও বলেন, ইহুদিসহ সব সম্প্রদায়ের প্রতি আমার সহজ নির্দেশনা হলো- সতর্কতার সময় শেষ। বড় ধরনের জমায়েতকারীদের গ্রেফতারের জন্য আমি নিউইয়র্ক পুলিশকে নির্দেশ দিয়েছি। এটা রোগ প্রতিরোধ এবং জীবন বাঁচানোর বিষয়।

তিনি আরো বলেন, কিন্তু বড় জমায়েত আমাদের শুধু বড় মৃত্যুর দিকে নিয়ে যাবে এবং আরো বেশি পরিবার হাহাকার করবে। আমরা এটা সহ্য করব না। পুরো শহরের জন্য একটাই নির্দেশনা- জিরো টলারেন্স।

তবে রাবাই চাইম মের্ৎজের শেষকৃত্যের বিশাল জমায়েত থেকে কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি বলে জানিয়েছেন নিউইয়র্ক পুলিশের এক মুখপাত্র।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত প্রায় ১১ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৬৩ হাজারের বেশি মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh