নির্বাচনের ফল পাল্টানোর পক্ষে যাবে না মার্কিনিরা: বাইডেন

জো বাইডেন

জো বাইডেন

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার উদ্যোগের পক্ষে মার্কিনিরা দাঁড়াবে না।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার আহ্বানের প্রেক্ষিতে বাইডেন গতকাল বুধবার (২৫ নভেম্বর) একথা বলেন।

থ্যাংকস গিভিং হলিডের প্রাক্কালে নিজ অঙ্গরাজ্য ডেলাওয়ারের উইলমিংটনে এক বক্তব্যে বাইডেন বলেন, দেশের নাগরিকরা সম্পূর্ণ অবাধ ও সুষ্ঠু নির্বাচন করেছে এবং পরে আমরা এর ফলাফলকে সম্মান করেছি। এই দেশের জনগণ ও দেশের আইন ছাড়া অন্য কোনো কিছুর পক্ষে দাঁড়াবে না।

গত ৩ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনের পর থেকে ট্রাম্প একের পর এক জালিয়াতির অভিযোগ তুলছেন। যদিও এসব অভিযোগের পক্ষে তিনি অর্থপূর্ণ কোনো প্রমাণ দেখাতে পারেননি। এছাড়া পেনসিলভেনিয়ায় সমর্থকদের তিনি বলেছেন, আমাদেরকে নির্বাচনের ফলাফল উল্টে দিতে হবে। কারণ এতে জালিয়াতি হয়েছে।

এ প্রেক্ষিতে বাইডেনের এ বক্তব্য ট্রাম্পের বিপক্ষে তাদের কঠোর অবস্থানেরই বহিঃপ্রকাশ বলে মনে করা হচ্ছে।

এদিকে পরাজয় স্বীকার না করলেও ট্রাম্প ক্ষমতা হস্তান্তরে রাজি হয়েছেন। গত সোমবার তিনি বলেছেন, ক্ষমতা হস্তান্তর দেখভাল করা জেনারেল সার্ভিসেস এডমিনিস্ট্রেশনের (জিএসএ) এর যা করণীয়, তা তাদের অবশ্যই করা উচিত।

এরপর থেকে বাইডেন টিম জিএসএ’র সাথে ক্ষমতা হস্তান্তর নিয়ে তাদের কাজ শুরু করেছে। এছাড়া মঙ্গলবার বাইডেন তার নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেছেন। সে সময়ে তিনি বলেছেন, এটি এমন একটি টিম যা যুক্তরাষ্ট্রে ফিরে আসার প্রতিনিধিত্ব করে। পিছু হটা নয়, যুক্তরাষ্ট্র এখন বিশ্বকে নেতৃত্ব দিতে প্রস্তুত। -এএফপি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh