মেক্সিকোর প্রেসিডেন্টের করোনা শনাক্ত

আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর

আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং তার হালকা উপসর্গ রয়েছে।

দেশে মহামারি সামাল দেয়া নিয়ে সমালোচনায় থাকা ওব্রাদর তার অফিসিয়াল গতকাল রবিবার (২৪ জানুয়ারি) টুইটারে একথা জানান।

তিনি বলেন, আপনাদের দুঃখের সাথে জানাচ্ছি আমি কভিড-১৯’এ আক্রান্ত। উপসর্গগুলো হালকা ধরনের, তবে আমি ইতিমধ্যে চিকিৎসাধীন আছি। সব সময়ের মতোই আমি আশাবাদী। আমরা সবাই সামনে এগিয়ে যাব।

মেক্সিকোর মহামারি বিভাগের পরিচালক হোসে লুইস আলোমিয়া জেগারা বলেন, ওব্রাদরের হালকা উপসর্গ রয়েছে ও তিনি বাড়িতে আইসোলেশনে আছেন।

মেক্সিকোর প্রেসিডেন্ট জানান, তার সেরে উঠার সময়ে তার পক্ষে প্রতিদিনের সংবাদ সম্মেলন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী ওলগা সানচেজ কোরডেরো।

ওব্রাদরকে (৬৭) খুব একটা মাস্ক পরতে দেখা যায়নি ও বাণিজ্যিক ফ্লাইটে ব্যস্ত ভ্রমণসূচি অব্যাহত রেখেছিলেন। সেই সাথে তিনি দিন এনে দিন খাওয়া অনেক মেক্সিকানের ধ্বংসাত্মক ক্ষতির কথা বিবেচনা করে অর্থনীতি লকডাউন করতে রাজি হননি। ফলশ্রুতিতে দেশটিতে কভিড-১৯ আক্রান্ত হয়ে প্রায় দেড় লাখ মৃত্যু ও ১৭ লাখের বেশি আক্রান্ত হয়েছেন। গত সপ্তাহে দেশটিতে সর্বোচ্চ পর্যায়ের সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটে।

মহামারি শুরুর সময়ে মেক্সিকোকে কিভাবে রক্ষা করছেন তা জানতে চাইলে ওব্রাদর তার মানিব্যাগ থেকে দুটি তাবিজ বের করে গর্বিত ভঙ্গিতে নেড়েচেড়ে দেখিয়েছিলেন। এগুলোকে বলেছিলেন সুরক্ষার ঢাল।

এদিকে গত বছরের নভেম্বরে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মেক্সিকোর নেতাদের করোনাভাইরাস নিয়ে আন্তরিক হওয়ার ও দেশের নাগরিকদের জন্য উদাহরণ তৈরির আহ্বান জানিয়ে বলেছিল, মহামারিতে মেক্সিকো খারাপ অবস্থায় রয়েছে। -ইউএনবি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh