ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলায় নিহত ৪

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে বন্দুক হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। আশঙ্কাজনক অবস্থায় তাদের স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে।

বুধবার (৩১ মার্চ) সন্ধ্যায় ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলে অবস্থিত অরেঞ্জ শহরে বন্দুক হামলায় হতাহতের এই ঘটনা ঘটে বলে কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজ।

পুলিশের দেওয়া তথ্যমতে, যে ভবনে হামলা হয়েছে সেটি মূলত ছোট একটি বাণিজ্যিক ভবন। বিকাল ৫টা ২৫ মিনিটের দিকে এ বন্দুক হামলা শুরু হয়। হামলার পরপরই পুলিশ হামলাকারীকে নিরস্ত করতে গুলি চালায়। আহত অবস্থায় হামলাকারীকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। তবে তার সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি কর্তৃপক্ষ। 


ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম এই ঘটনাকে ‘ভয়ঙ্কর এবং হৃদয়বিদারক’ বলে উল্লেখ করেছেন। হামলার পর দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘ভয়ঙ্কর হামলায় নিহতদের পরিবারের প্রতি আমাদের সহমর্মিতা ও ভালোবাসা থাকবে।’

এদিকে বন্দুক হামলা ও এর পরবর্তী বিভিন্ন ঘটনাবলী পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য ক্যাটি পোরটার্স। এক বিবৃতিতে তিনি বলেন, ‘অরেঞ্জ শহরে বন্দুক হামলা ও হতাহতের ঘটনায় আমি খুবই ব্যথিত। হামলায় হতাহতদের আমরা স্মরণ রাখবো এবং তাদের স্বজনদের প্রতি আমাদের ভালোবাসা থাকবে।’

তিনি আরও বলেন, ‘আমি ও আমার টিম বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছি।’

পুলিশ জানিয়েছে, পরিস্থিতি এখন স্থিতিশীল আছে। তবে এখনো পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh