মেক্সিকোতে মেট্রো ট্রেন দুর্ঘটনায় নিহত ১৫

ছবি : রয়টার্স

ছবি : রয়টার্স

মেক্সিকোতে মেট্রো ট্রেন দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৭০ জন। দেশটির রাজধানী শহর মেক্সিকো সিটির ঠিক দক্ষিণে ট্রেনসহ মেট্রোরেলের ব্রিজ ধ্বসে পড়ায় এই দুর্ঘটনা ঘটে।

সোমবার (৩ মে)  স্থানীয় সময় রাত ১১টার কিছু আগে এই দুর্ঘটনা ঘটে।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় টেলিভিশন চ্যানেল মিলেনিও টিভিতে দুর্ঘটনার একটি ভিডিও প্রচার করা হয়। সেখানে মেট্রোর ১২ লাইনটি ট্রেনসহ ভেঙে নিচে থাকা রাস্তা ও গাড়ির ওপর পড়তে দেখা যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া অন্য আরেকটি ভিডিওতে দুর্ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে জীবিতদের উদ্ধারে মেডিকেল ক্রু ও ফায়ার সার্ভিসের কর্মীরা তৎপরতা চালাতে দেখা যায়।

রাজধানী মেক্সিকো সিটির মেয়র ক্লাউডিয়া শেইনবাম বলেছেন, দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন এবং ভেঙে পড়া অংশের নিচে একটি গাড়ি এখনও আটকে রয়েছে।

টুইটারে দেয়া এক বার্তায় শেইনবাম জানিয়েছেন, ‘দুর্ভাগ্যজনক ভাবে হতাহত মানুষ এখানে রয়েছেন। আমি দুর্ঘটনাস্থলে রয়েছি এবং উদ্ধার কাজে নিয়োজিত কমান্ড সেন্টারে সহায়তা করছি।’

মেক্সিকোর বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড শহরটির মেয়র থাকাকালীন সময়ে মেট্রোর ১২ লাইনটি নির্মাণ করা হয়েছিল। দুর্ঘটনার পর টুইটরে তিনি বলেন, ‘মেট্রোতে আজ যে দুর্ঘটনা ঘটেছে তা আসলে ভয়াবহ বিপর্যয়। নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh