যুক্তরাষ্ট্রে স্কুলে গুলিতে এক শিক্ষার্থী নিহত

স্কুলের বাইরে উদ্বিগ্ন অভিভাবকরা। ছবি : এপি

স্কুলের বাইরে উদ্বিগ্ন অভিভাবকরা। ছবি : এপি

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের একটি উচ্চ বিদ্যালয়ে এক ছাত্রকে গুলি করে হত্যা করা হয়েছে। গতকাল বুধবার (১ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে বলে নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের কর্তৃপক্ষ জানায়।

পুলিশ বিভাগের প্রধান ক্যাটরিনা থমসন এক সংবাদ সম্মেলনে জানান, উইনস্টন-সালেমের মাউন্ট টাবর হাইস্কুল থেকে পুলিশ গুলিবিদ্ধ এক ছাত্রকে উদ্ধার করে। তাকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। সেখানেই তার মৃত্যু হয়।

পুলিশ আরো জানায়, সন্দেহভাজন হত্যাকারী ওই স্কুলেরই অপর ছাত্র। সে ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়েছিল। কিন্তু পুলিশ পরে তাকে আটক করে।

মহামারির কারণে প্রায় এক বছর ধরে দূর শিক্ষণের মাধ্যমে ক্লাশ চলছিল। চলতি মাসে শিক্ষার্থীরা স্কুলে এসে সরাসরি ক্লাশ শুরু করে।

যুক্তরাষ্ট্রে প্রায়ই স্কুলে গোলাগুলির ঘটনা ঘটে। এ সপ্তাহে দ্বিতীয়বারের মতো নর্থ ক্যারোলাইনার স্কুলে এমন গুলির ঘটনা ঘটল।

রাজ্য গভর্নর রয় কুপার টুইটারে পোস্ট করা এক বিবৃতিতে বলেছেন, চলতি সপ্তাহে দ্বিতীয়বারের মতো আমরা নর্থ ক্যারোলিনার একটি  স্কুলে গোলাগুলি হতে দেখলাম। হামলাকারীকে দ্রুত আটক ও স্কুল প্রাঙ্গনে বন্দুক আনা বন্ধের মাধ্যমে আমাদেরকে শিক্ষার্থী ও শিক্ষকদের নিরাপত্তা অবশ্যই নিশ্চিত করতে হবে।

ফ্লোরিডার পার্কল্যান্ডে ২০১৮ সালে গুলিতে ১৭ শিক্ষার্থী নিহত হয়। -এএফপি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //