টুইটারে ফিরবেন না ট্রাম্প

অ্যাকাউন্ট পুনর্বহাল করা হলেও সাবেক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আর ফিরবেন না বলে জানিয়েছেন। ইলন মাস্কের টুইটার কেনার পরিপ্রেক্ষিতে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। 

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি আর টুইটারে ফিরবেন না। মালিকানা পরিবর্তনের পর এখন যদি তার বন্ধ থাকা অ্যাকাউন্টটি খুলেও দেওয়া হয়, তবুও তিনি ফিরবেন না। 

সংবাদমাধ্যম ফক্স নিউজকে ট্রাম্প বলেন, তিনি পূর্বপরিকল্পনা অনুযায়ী, আগামী সাত দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে তার নিজের ‘ট্রুথ সোশ্যাল’ নামের সামাজিক যোগাযোগমাধ্যমে যোগ দেবেন। আমি টুইটারে ফিরছি না। আমি ট্রুথে থাকব।

তিনি আরো বলেন, ইলন টুইটারের উন্নয়ন করবেন বলে তিনি আশা করেন। সে একজন ভালো মানুষ। তবে আমি ট্রুথে থাকব।

প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে গত বছরের ৬ জানুয়ারি ট্রাম্পের উস্কানিতে তার উগ্র সমর্থকেরা যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবনে (ক্যাপিটল হিল) রক্তক্ষয়ী হামলা চালান। এ হামলার ঘটনার পর ট্রাম্পকে টুইটারে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়।

তখন টুইটারের পক্ষ থেকে বলা হয়, ট্রাম্পের টুইটগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করে তার অ্যাকাউন্ট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্রাম্পের টুইট আরো সহিংসতা উসকে দিতে পারে, এমন আশঙ্কার কারণেই তার অ্যাকাউন্টটিকে স্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

টুইটারে ট্রাম্পকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত মিশ্র প্রতিক্রিয়ার জন্ম দেয়। কেউ কেউ এ সিদ্ধান্তের প্রশংসা করেন। কেউ করেন সমালোচনা।

টুইটারের পাশাপাশি ফেসবুক-ইনস্টাগ্রামেও নিষিদ্ধ হন ট্রাম্প। নিষিদ্ধের আগে টুইটারে ৮ কোটি ৯০ লাখ, ফেসবুকে ৩ কোটি ৩০ লাখ ও ইনস্টাগ্রামে ২ কোটি ৪৫ লাখ অনুসারী ছিল ট্রাম্পের।

টুইটার-ফেসবুক-ইনস্টাগ্রামে নিষিদ্ধ হয়ে ট্রাম্প ‘ট্রুথ সোশ্যাল’ নামের নিজস্ব সোশ্যাল নেটওয়ার্ক আনার ঘোষণা দেন। ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজে) ট্রুথ সোশ্যাল নামের এই সামাজিক নেটওয়ার্ক পরিচালনার দায়িত্বে রয়েছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //