‘খেলা হবে’ পলিটিক্যাল স্লোগান: কাদের

‘খেলা হবে’ পলিটিক্যাল স্লোগান দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণ তো এটা অপছন্দ করছেন না। আজ রবিবার (৬ নভেম্বর) রাতে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

‘খেলা হবে’ স্লোগান নিয়ে জাতীয় পার্টির সদস্য কাজী ফিরোজ রশীদের সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বলেন, ভারতে পশ্চিমবঙ্গে নির্বাচন হয়েছে। সেখানে মমতা ব্যানার্জি বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জিতেছেন। সেখানে মূল স্লোগান ছিল ‘খেলা হবে’।

তিনি বলেন, নরেন্দ্র মোদিও দুর্নীতি, সন্ত্রাসের বিরুদ্ধে খেলা হবে এগুলো বলে বক্তব্য দিয়েছেন। রাজনীতিতে এই পলিটিক্যাল হিউমার আছে। জনগণ তো এটা অপছন্দ করছেন না। আপনি কেন করছেন? আমি বলব- এটা একটা পলিটিক্যাল স্লোগান।

তিনি আরো বলেন, পশ্চিমবঙ্গ ও ভারতে এই স্লোগান বেশি হয়েছে। তাতে কি গণতন্ত্র হালকা হয়ে গেছে? জনগণ কি সেটা মনে করে? জনগণ তো সমস্বরে স্লোগান দিচ্ছে। যেহেতু জনগণ বলছে আমি তো সেজন্য বলছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, হালকা কথা, হালকা কৌতুক রাজনীতিতে আছে। গণতান্ত্রিক দেশে আরো বেশি হয়। অশালীন ভাষায় আমরা কিন্তু কথা বলি না।

বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, আমরা তো মারামারি করতে বলিনি। বলছি- এই যে দুর্নীতিটা করেছেন, ৫ বার চ্যাম্পিয়ন হয়েছেন। এর বিরুদ্ধে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি নাকি ১০ ডিসেম্বর রাস্তায় বেরুবে, বিজয় মিছিল করবে খালেদা জিয়াকে নিয়ে। তার মানে লাঠিসোটা নিয়ে নামবেন। এর বিরুদ্ধে খেলা হবে। বাড়াবাড়ি করলে ছাড় দেব না।

বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবির জবাবে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারকে উচ্চ আদালত মিউজিয়ামে পাঠিয়েছে। সেই তত্ত্বাবধায়ক নিয়ে লাফালাফি। বাড়াবাড়ি। রাস্তায় হুমকি। জাতীয় পতাকা লাঠির সঙ্গে বেঁধে রাস্তায় নামেন। এটা হচ্ছে বাড়াবাড়ি।

তিনি আরো বলেন, এই বাড়াবাড়ির বিরুদ্ধে খেলা হবে। প্রধানমন্ত্রী যেটা বলেছেন সেটা বাড়াবাড়ির জন্য বলেছেন। আমরা ছাড় দিচ্ছি। কিন্তু মনে রাখবেন বাড়াবাড়ি করলে ছাড় দেব না। পরিষ্কার কথা।

‘বৈশ্বিক মহামারিকে পুঁজি করে বিএনপি অপরাজনীতি করতে চায়’- মন্তব্য করে মন্ত্রী বলেন, সারা দুনিয়ায় দুর্ভোগ। এদেশের প্রধানমন্ত্রী রাতে ঘুমান না। সারারাত জেগে থাকেন। তারও কষ্ট হয় সাধারণ মানুষ কষ্ট করছেন, দুর্ভোগে আছে দেখে। সারা দুনিয়ায় মানুষ দুর্ভোগে আছে। 

তিনি বলেন, পৃথিবীর অন্য দেশে এজন্য কেউ সরকারকে দায়ী করছে না। সরকারের পতন দাবি করছে না। আপনারা বৈশ্বিক সংকটের জন্য সরকারের পদত্যাগ দাবি করছেন। যেই সরকার এদেশে সবচেয়ে জননন্দিত সরকার।

তিনি আরো বলেন, ৭৫ পরবর্তীকালে শেখ হাসিনার চেয়ে সৎ প্রধানমন্ত্রী কে ছিলেন? বলেন? এত দক্ষ প্রশাসক। করোনা কীভাবে মোকাবিলা করেছেন? বিনাপয়সায় ভ্যাকসিন দিয়েছেন। যা উন্নত দেশও দিতে পারেনি। সোমালিয়ায় দুর্ভিক্ষে ৩৬ সেকেন্ডে একজন মারা যাচ্ছে। সেখানে তো জনগণ সরকার পতনের দাবি করেননি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //