পরিবহন খাতে চাঁদাবাজি বন্ধের দাবি

বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদ করে পরিবহন খাতে সরকারি প্রণোদনা ঘোষণা ও চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)।

বুধবার (৩ জুন) দলটির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার এক বিবৃতিতে এমন দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, করোনা সংকটে বিপর্যস্ত অর্থনৈতিক অবস্থায় বাস ভাড়া বৃদ্ধি শুধু অযৌক্তিক নয় নিষ্ঠুরতার শামিল। করোনা মহামারি যখন অর্থনীতিতে ধস নামিয়ে দিয়েছে তখন বাস ভাড়া হঠাৎ এক লাফে ৬০ শতাংশ বাড়িয়ে দেয়ার সিদ্ধান্ত বাস্তবতা বিবর্জিত এবং সাধারণ মানুষের প্রতি চরম অবহেলা।

তারা বলেন, তেলে ভর্তুকি তথা প্রণোদনা দিলে এবং গণপরিবহনে লাগামহীন চাঁদাবাজি বন্ধ করলে বাস ভাড়া বৃদ্ধির কোনো প্রয়োজন পড়বে না এবং বাসভাড়া না বাড়ায় পরিবহন মালিকদের লোকসানও গুণতে হবে না। যথাযথ ব্যবস্থা গ্রহণ না করে যাত্রী সাধারণের ওপর অতিরিক্ত ভাড়া চাপিয়ে দেয়ার কূটকৌশলের পথ সব মহলকে পরিত্যাগ করতে হবে।

অযৌক্তিক বাস ভাড়া বাতিলের দাবি জানিয়ে তারা বলেন, তেলে ভর্তুকি দিয়ে পরিবহন খাতে সরকারি প্রণোদনা ঘোষণা করতে হবে এবং পরিবহন খাতের নিয়ন্ত্রনহীন চাঁদাবাজি বন্ধ করতে হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //