সাবেক মন্ত্রী আব্দুল মান্নানের ইন্তেকাল

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী আব্দুল মান্নান (৭৮) ইন্তেকাল করেছেন।

মঙ্গলবার (৪ আগস্ট) রাত ৯টা ২০মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপলো হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিএনপি চেয়ারপাসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানান, বার্ধক্যজনিত কারণে বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন বিএনপির এই নেতা। ৩ আগস্ট অসুস্থ হলে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

আব্দুল মান্নান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ছিলেন। অবসের যাওয়ার পর তিনি বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-২ আসন থেকে ১৯৯১, ফেব্রুয়ারি ১৯৯৬, জুন ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৯১ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে বিএনপির ঢাকা জেলা শাখার সভাপতি নির্বাচিত হয়েছিলেন। সর্বশেষ তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ছিলেন।  

বুধবার সকাল ১০ টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে প্রথম জানাজা ও ১১টায় ধানমণ্ডির ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা হবে। পরে ‍তার নিজ গ্রাম ঢাকার নবাবগঞ্জে নেয়া হবে। সেখানে তৃতীয় দফা জানাজা শেষে দাফন করা হবে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh