খালেদা জিয়ার জামিন শেষ হচ্ছে আগামী মাসে

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার ছয় মাসের স্থগিতাদেশের সময়সীমা আগামী মাসে শেষ হচ্ছে।

এদিকে খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোনো পরিবর্তন না হওয়ায় জামিনের সময় বাড়াতে তার পরিবার পক্ষে আবেদন করা হতে পারে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল শনিবার (৮ আগস্ট) সাংবাদিকদের এ কথা জানান। 

তিনি বলেন,  সাজা স্থগিতের সময় বাড়াতে তারা সরকারের কছে আবেদেন করবেন কিনা, পরিবার এখনো সিদ্ধান্ত নেয়নি। এখনো যেহেতু ম্যাডাম সুস্থ হননি, তিনি একেবারেই আগের অবস্থাতেই আছেন। এ পরিস্থিতিতেই সাজার স্থগিতাদেশের সময়সীমা শেষ হয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, সাজা স্থগিতের সময় বাড়াতে পরিবার এখনো সিদ্ধান্ত নেয়নি। অতীতের মতো ম্যাডামের পরিবারের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে। সময় হলে পরিবারের পক্ষ থেকে আবেদন করা হতে পারে।

মির্জা ফখরুল বলেন, বিএসএমএমইউ হাসপাতালের ডাক্তাররা যেটা চিকিৎসা দিয়েছিলেন সেটাকেই ফলোআপ করছেন এখন তার ব্যক্তিগত চিকিৎসকেরা। করোনার কারণে তিনি উন্নত কোনো চিকিৎসা নিতে পারেননি।

৭৫ বছর বয়েসী খালেদা জিয়া হাতে ও পায়ের হাটুতে আর্থারাইটিসের ব্যথা, ডায়াবেটিক, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত সমস্যায় আক্রান্ত হয়ে নিজে হাঁটতে পারেন না, অন্যের সহযোগিতায় তাকে চলতে হয়। 

গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য বিএনপি চেয়ারপারসনের সাজা স্থগিত করা হয়।যার মেয়াদ আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হতে চলেছে। খালেদা জিয়া দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh