ভেন্টিলেশন সাপোর্টে হাসনাত আবদুল্লাহ

আবুল হাসানাত আবদুল্লাহ। ফাইল ছবি

আবুল হাসানাত আবদুল্লাহ। ফাইল ছবি

বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

তিনি বর্তমানে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভেন্টিলেশন সাপোর্টে আছেন বলে জানিয়েছেন তার একান্ত সচিব মো. খায়রুল বাশার।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেলের পর থেকে এমপির শ্বাসকষ্ট শুরু হয়। অক্সিজেন স্যাচুরেশন কিছুটা কমতে শুরু করলে বাসায় অক্সিজেন দেয়া হয় এবং এক পর্যায়ে তা নব্বইয়ের নিচে নেমে যায়। পরে উনাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরো বলেন, তার অবস্থা গুরুতর হওয়ায় ভর্তির পর চিকিৎসকের পরামর্শে তাৎক্ষণিকভাবে তাকে দ্রুত লাইফ সাপোর্টে নেয়া হয়। এরপর জরুরি বিভাগ থেকে তাকে নেয়া হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। সেখানে ইসিজির রিপোর্টে হৃদযন্ত্রে রক্ত সঞ্চালনে সমস্যা ধরা পড়ে। এরপর সিসিইউতে স্থানান্তর করা হয়। এছাড়া হাসপাতালে চিকিৎসকরা বিভিন্ন রকম পরীক্ষা করেছেন। সেগুলোর ফলাফল পাওয়া গেলে ডাক্তাররা বিস্তারিত জানাবেন।

সপ্তম সংসদের প্রধান হুইপ ছিলেন হাসনাত আবদুল্লাহ। বরিশাল জেলা আওয়ামী লীগের এই সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই। বর্তমানে তিনি মন্ত্রীর মর্যাদায় পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত জুন মাসে হাসনাত আবদুল্লাহর স্ত্রী শাহানা আরার মৃত্যু হয়। তাদের বড় ছেলে সেরেনিয়াবাত সাদেক আব্দুল্লাহ বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh