আহমদ শফীর উত্তরসূরি নির্বাচনে হেফাজতের সম্মেলন

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির প্রয়াত শাহ আহমদ শফীর উত্তরসূরি নির্ধারণে কেন্দ্রীয় সম্মেলন করছেন সংগঠনের নেতারা।

আজ রবিবার (১৫ নভেম্বর) সকাল ১০টার দিকে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় এই সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনে সারাদেশ থেকে আলেমদের পাঁচ শতাধিক প্রতিনিধি যোগ দিয়েছেন।

প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করছেন সংগঠনটির সিনিয়র নায়েবে আমির মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরী। মহাসচিব জুনাইদ বাবুনগরীসহ শীর্ষ আলেমরা সম্মেলনে উপস্থিত আছেন।

এদিকে সম্মেলন ঘিরে হেফাজতে ইসলামে বিভক্তি দেখা দিয়েছে। ৫০০ প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হলেও সংগঠনটির দফতর সম্পাদক আহমদ শফীর ছেলে আনাস মাদানী ও কমিটির নায়েবে আমিরসহ বিভিন্ন পর্যায়ে তাদের অনুসারীদের সম্মেলনে ডাকা হয়নি। শফীপন্থীরা এই সম্মেলনকে অবৈধ বলে দাবি করেছেন।

আহমদ শফীর অনুসারী হিসেবে পরিচিত হেফাজত নেতা মাঈনউদ্দিন রুহী দাবি করেছেন, মহিবুল্লাহ বাবুনগরী হেফাজতে ইসলাম থেকে অনেক আগে পদত্যাগ করেছেন এবং তিনি কোনো সম্মেলন আহ্বান করতে পারেন না।

তবে বাবুনগরী বলয়ের নেতা হিসেবে পরিচিত হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেছেন, তারা বৈধভাবেই সম্মেলন ডেকে নেতৃত্ব নির্বাচন করতে যাচ্ছেন। এখানে কিছু লোকের বিরোধিতার কারণে তাদের সংগঠনে ভাঙনের কোনো বিষয় নেই।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh