খেলাফত নেতা মামুনুলের কুশপুত্তলিকা দাহ মুক্তিযুদ্ধ মঞ্চের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে বক্তব্য দেয়ার প্রতিবাদে বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হকের কুশপুত্তলিকা দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

আজ শনিবার (২১ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে তারা বিক্ষোভ সমাবেশ করে। সেখানেই মামুনুল হকের কুশপুত্তলিকা দাহ করা হয়।

কুশপুত্তলিকা দাহ একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শাহবাগ মোড় এসে অবস্থান নেয়। এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, বঙ্গবন্ধুকে অবমাননা করা হয়েছে। এজন্য জড়িতদের গ্রেপ্তারে আমরা ৭২ ঘন্টা আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু এরপরও গ্রেফতার না হওয়ায় আমরা শাহবাগ অবরোধ করেছি।

পরে এদিন বিকেল ৫টার দিকে এ অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়। অবরোধ কর্মসূচি প্রত্যাহারের ফলে যানবাহন চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে। মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, জনদুর্ভোগের কথা ভেবে আমরা আমাদের অবরোধ কর্মসূচি প্রত্যাহার করছি। 

পরবর্তীকালে আর কোনো কর্মসূচি রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, কর্মসূচি গ্রহণ করা হলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর রাজধানীর বিএমএ অডিটোরিয়ামে বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে শানে রিসালাত কনফারেন্সে বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হকও প্রকাশ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh