বিএনপি বহুদলীয় গণতন্ত্রের নামে ধোঁকা দিচ্ছে: কাদের

ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বহুদলীয় গণতন্ত্রের নামে জনগণকে ধোঁকা দিচ্ছে। আর স্বাধীনতার ইতিহাস বিকৃতি করাই বিএনপির গণতন্ত্র।

তিনি বলেন, বিএনপি নিজেদের বহুদলীয় গণতন্ত্রের ফেরিওলা দাবি করলেও তা শুধু প্রচারণাতেই সীমাবদ্ধ।

আজ রবিবার কক্সবাজারের পেকুয়ার একতা বাজার থেকে বানৌজা শেখ হাসিনা ঘাঁটি পর্যন্ত সড়ক উন্নয়ন প্রকল্পের ২৩ কিলোমিটার সড়কের নির্মাণ কাজের উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন। তিনি তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

কাদের বলেন, সম্প্রতি বাসে আগুন দেয়ার পর বিএনপি আবার ফিরে গেছে জ্বলাও-পোড়াও রাজনীতিতে। অপরাজনীতির জন্য জনগণ তাদের আন্দোলনে সাড়া না দেয়ায় তারা আবার প্রতিশোধ নিতে আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালনের অধিকার সকল দলের রয়েছে কিন্তু কর্মসূচির নামে জনগণের শান্তি ও স্বস্তি বিনষ্টের কোনো অপচেষ্টা করলে সমুচিত জবাব দিবে সরকার। বিএনপি অস্বীকার করলেও ভিডিও চিত্রে সব প্রকাশিত হয়েছে। 

নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগের প্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি যেকোনো নির্বাচনে পরাজিত হলেই দোষ চাপায় সরকার ও নির্বাচন কমিশনের ওপর। আর জয়ী হলে বলে সরকার হস্তক্ষেপ না করলে আরো বেশি ভোটে জিততে পারত। 

তিনি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে বিএনপির যে দলগত ভূমিকা জনগণ প্রত্যাশা করে, তা থেকে তারা অনেক দূরে অবস্থান করে বলেও মন্তব‌্য করেন। 

সেতুমন্ত্রী কাদের বলেন, ৮০ কিলোমিটার দীর্ঘ কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ বদলে দিয়েছে কক্সবাজারের সুনীল সমুদ্র অবলোকনের দৃশ্যপট। মেরিন ড্রাইভকে ঘিরে সম্প্রসারণের উদ্যোগও ইতিমধ্যেই নেয়া হয়েছে। রামু, ফতেখারকুল, মরিচ্যা জাতীয় মহাসড়ক উন্নয়ন কাজ চলমান রয়েছে।

এসময় কক্সবাজার প্রান্তে পেকুয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত সভায় চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, এমপি সাইমুম সরওয়ার কমল, এমপি আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, সড়ক জনপদের অতিরিক্ত প্রকৌশলী আব্দুল ওয়াহিদ, তত্ত্ববধায়ক প্রকৌশলী  হাফিজুর রহমান, জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান,সড়ক জনপদের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় সামাজিক দূরত্ব বজায় রেখে তিন হাজার নারী-পুরুষ এতে অংশ নেন।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh