শহীদ মিনারে শেষ শ্রদ্ধায় মওদুদকে বিদায়

আজ সকাল ৯টা ৫ মিনিটে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। সেখানে বিএনপি, নাগরিক ঐক্য, জাগপা, এনডিপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সাধারণ মানুষ মওদুদ আহমদের মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান। 

তবে পাঁচবারের সংসদ সদস্য ও সাবেক এই প্রধানমন্ত্রীর সংসদ প্রাঙ্গণে জানাজার অনুমতি না মেলায় অনেককে ক্ষোভ প্রকাশ করতেও দেখা যায়। 

শ্রদ্ধা জানানোর পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, মওদুদ আহমদ সারাজীবন একজন সংগ্রামী নেতা ছিলেন, গণতন্ত্রের জন্য লড়াই সংগ্রাম করেছেন। মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করেছে। বিভিন্ন সময় বিভিন্ন সরকারে থেকে দেশ ও জাতির কল্যাণে অবদান রেখেছেন।  

খন্দকার মোশাররফ বলেন, আজ মওদুদ আহমদকে হারিয়ে আমরা একজন বিশিষ্ট রাজনীতিবিদকে হারালাম। জাতি হারাল একজন প্রবীণ রাজনীতিবিদকে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল হারাল একজন অভিভাবক। 

কেন্দ্রীয় শহীদ মিনারে মওদুদ আহমদের মরদেহে শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাগপার একাংশের সভাপতি লুৎফর রহমান, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন আলম, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খান, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মওদুদের মরদেহ নেওয়া হয় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মওদুদ আহমেদের দ্বিতীয় জানাজা ও দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে। তারপর লাশ নেওয়া হবে গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুরে।

নোয়াখালীর কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে বেলা আড়াইটায় তৃতীয় জানাজা এবং বিকেল ৪টায় কোম্পানীগঞ্জ সরকারি মুজিব মহাবিদ্যালয় মাঠে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৫টায় কোম্পানীগঞ্জ নিজ বাসভবনের সামনে সর্বশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশেই শায়িত হবেন প্রবীণ এই রাজনীতিক। 

১৬ মার্চ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রবীণ রাজনীতিবিদ মওদুদ আহমদ। তার বয়স হয়েছিল ৮১ বছর। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh