‘বিএনপি ধর্মনিরপেক্ষতা ও সমাজতন্ত্রে বিশ্বাস করে না’

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, বিএনপি ধর্মনিরপেক্ষতা ও সমাজতন্ত্রে বিশ্বাস করে না। তাই মওদুদ আহমদ যে বাংলাদেশের সংবিধান রচনায় জড়িত ছিলেন তা বিএনপি স্বীকার করতে চায় না।

শুক্রবার (১৯ মার্চ) বেলা ১১টার দিকে ফেসবুক লাইভে এসে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু সম্পর্কে মওদুদ আহমদের লেখার উদ্ধৃতি দিয়ে কাদের মির্জা বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর  যদি শেখ মুজিব পাকিস্তান কারাগার থেকে এদেশে না আসতেন তাহলে ভারতের মিত্র বাহিনী কখনো বাংলাদেশ থেকে ভারতে ফিরে যেত না। শেখ মুজিব আমাদের জাতীয় ইতিহাসের এক অবিস্মরণীয় ব্যক্তিত্ব। কিন্তু বিএনপি বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করতে চায় না।

তিনি বলেন, আগরতলা ষড়যন্ত্র মামলার আইনজীবী হিসেবে ড. কামালের সহযোগী ছিলেন মওদুদ আহমদ। বাংলাদেশের সংবিধান রচনায় ড. কামালের সহযোগী ছিলেন মওদুদ আহমদ। যা কোথাও বিএনপি প্রকাশ করেনি। আসলে বিএনপি বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করতে পছন্দ করে না।

কাদের মির্জা বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক সরকার। বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে কাজ করায় শেখ হাসিনাকে ১৭ বার হত্যার চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসার আগে হেফাজত বাংলাদেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। তারা শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য শাল্লায় সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা চালিয়েছে। এদেরকে আইনের আওতায় আনতে হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh