রমজানে আলেমদের হয়রানি মেনে নেবে না হেফাজত

হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও মুফতী সাখাওয়াত হুসাইন রাজীর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন দলটির মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) এক বিবৃতিতে তিনি বলেন, পবিত্র মাহে রমজান মাসে দেশের শীর্ষ আলেম-ওলামাদের হয়রানি মেনে নেয়া যায় না। 

নুরুল ইসলাম জিহাদী বলেন, মিথ্যা ও বানোয়াট মামলায় একের পর এক হেফাজতের নেতাকর্মীকে গ্রেফতার করছে সরকার। এরই ধারাবাহিকতায় বুধবার ইফতারের আগ মুহূর্তে হেফাজতের সহকারী মহাসচিব ও লালবাগ মাদরাসার মুহাদ্দীস মুফতী সাখাওয়াত হুসাইন রাজীকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়।

অন্যদিকে রাত আনুমানিক ১০টার দিকে হেফাজতের আরেক সহকারী মহাসচিব, জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব ও ইসলামবাগ মাদরাসার মুহতামিম মাওলানা মঞ্জুরল ইসলাম আফেন্দীকে তার ধানমন্ডির বাসা থেকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়।

বিবৃতিতে বলা হয়, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও মুফতী সাখাওয়াত হুসাইন রাজী দু’জনেই দেশের শীর্ষ আলেম। তারা নিজ নিজ ক্ষেত্রে সফল ব্যক্তিত্ব হিসেবে দেশবাসীর কাছে সমাদৃত। এমন দুইজন আলেমকে মাহে রমজানের শুরুতে এভাবে গ্রেফতার করে নিয়ে যাওয়া দেশের ইসলামপ্রিয় তৌহিদী জনতার আবেগ অনুভূতিকে আঘাত করার শামিল।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh