২ মাস পর ঘরে ফিরলেন রিজভী

রুহুল কবির রিজভী / ফাইল ছবি

রুহুল কবির রিজভী / ফাইল ছবি

প্রায় দুই মাস পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তবে হাসপাতাল থেকে ছাড়া পেলেও এখনো পুরোপুরি সুস্থ না হওয়ায় চিকিৎসকদের কঠোর নির্দেশনা মেনে চলতে হচ্ছে তাকে। বাসায় বসেই তাকে চিকিৎসা নিতে হবে।চিকিৎসকদের পরমর্শে আরও এক-দুই মাস তাকে থাকতে হবে নিবিড় পর্যবেক্ষণে।

রবিবার (৯ মে) রুহুল কবির রিজভীর ব্যক্তিগত চিকিৎসক ডা. রফিকুল ইসলাম সংবাদ মাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি বলেন, নিবিড় পর্যবেক্ষণে থাকার সময়ে বাইরের লোকজন তার সঙ্গে দেখা করতে পারবেন না বা মিশতে পারবেন না। বর্তমানে তার বাড়তি অক্সিজেন না লাগলেও বাসায় সার্বক্ষণিক অক্সিজেন ব্যবস্থা রাখতে হবে, যাতে সামান্য শ্বাসকষ্ট হলে সঙ্গে সঙ্গে অক্সিজেন সাপোর্ট দেয়া যায়।

রিজভীর পুরোপুরি সুস্থ হতে আরো সময় লাগবে বলেও জানান ডা. রফিকুল ইসলাম।

পরিবারের পক্ষ থেকে তার ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার দলীয় নেতাকর্মীসহ সকলের নিকট অনুরোধ করেছেন, এই সময়ে রুহুল কবির রিজভীকে বাসায় গিয়ে কেউ যেন বিরক্ত না করেন। রিজভীর সুস্থতায় সকলের দোয়া কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এরপর ১৭ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ১ এপ্রিল হঠাৎ করেই রিজভীর শারীরিক অবস্থার অবনতি হলে এবং অক্সিজেন লেভেল কমে গেলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

এরপর গত ১৭ এপ্রিল নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ রিপোর্ট আসে। তবে এরপরও তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বর্তমানে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় দীর্ঘ প্রায় দুই মাস পর আজ দুপুরে তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অসুস্থ রুহুল কবির রিজভীর সার্বিক খোঁজ-খবর রাখছেন।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh