সরকার অমানবিক, কেঁদে লাভ নেই: মান্না

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এই সরকার অমানবিক সরকার, তাদের কাছে কেঁদে কোন লাভ নেই বলে মন্তব্য করেছেন নাগারিক ঐক্য’র আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। 

আন্তর্জাতিক গুম সপ্তাহ উপলক্ষে শুক্রবার (২৮ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে মান্না এসব কথা বলেন।

তিনি বলেন, আমাকেও ২৩ ঘণ্টা গুম করা হয়েছিল। যদিও আমার সাথে অতো খারাপ ব্যবহার করেনি কিন্তু এই ২৩ ঘণ্টা মানসিক যে যন্ত্রণা সেই যন্ত্রণা আমি ও আমার পরিবার এখনো হাড়ে হাড়ে উপলব্ধি করছি।

মায়ের ডাকের সমন্বয়কারী আফরোজা ইসলাম আঁখির সভাপতিত্বে ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন- অধিকারের পরিচালক নাসির উদ্দিন এলান, সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম লালা, দৃকের প্রতিষ্ঠাতা শহীদুল আলম, ডাকসু’র সাবেক ভিপি নূরুল হক নূর, গুম হওয়া এম. ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার, গুম সাজেদুল ইসলাম সুমনের বড় বোন মারুফা ইসলাম ফেরদৌসী, গুম মাইকেল চাকমার পক্ষে পাহাড়ী ছাত্র পরিষদের নেতা রিপন জ্যোতি চাকমা, গুম মনির হোসেনের বড় ভাই শহিদুল্লাহ, গুম ড্রাইভার কাউসারের মেয়ে লামিয়া আক্তার মিম, গুম মো. তারিকুল ইসলাম ঝন্টুর মা হাসিনা বেগম, গুম ইসলাম হোসেন বাতেনের মেয়ে আনিসা ইসলাম ইনশা, গুম ফেরত মেহেদি হাসান, গুম ফেরত তারেক, গুম হওয়ার রামপুরা থানা ছাত্রলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন তপুর মামা কামাল হোসেনসহ গুম পরিবারের অসংখ্য সদস্যরা মানববন্ধনে অংশগ্রহণ করে বক্তব্য রাখেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি, মানবাধিকার সংগঠক নূর খান লিটন, নিরাপদ বাংলাদেশ চাই’র চেয়ারম্যান খন্দকার মাসুদ উজ জামান, ছাত্রনেতা মামুন খান সহ প্রমুখ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh