সাবেক এমপি মকবুল হোসেন আর নেই

মকবুল হোসেন সন্টু। ছবি: সংগৃহীত

মকবুল হোসেন সন্টু। ছবি: সংগৃহীত

পাবনা জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি, জাতীয় পার্টির চেয়ারম্যানের সাবেক উপদেষ্টা, সাবেক এমপি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন সন্টু (৭৫) আর নেই।

শনিবার (২৮ আগস্ট) সকালে পাবনা শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন। 

পারিবারিক সূত্রে জানা যায়, মকবুল হোসেন সন্টু শুক্রবার রাতে শহরের থানাপাড়ায় নিজ বাড়িতে হঠাৎ অসুস্থবোধ করলে বাড়িতেই তাকে চিকিৎসা দেওয়া হয়।

শনিবার সকালে তার অবস্থার অবনতি হলে তাকে দ্রুত পাবনা জেনারেল হাসপাতালে নেওয়া হয় এবং সেখান থেকে কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য শহরের বেসরকারি শিমলা হাসপাতালে নেওয়া হয়। সকাল ১০টার দিকে সেখানেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

মকবুল হোসেন সন্টু ছিলেন সাহসী মুক্তিযোদ্ধা। তিনি যুদ্ধকালীন এফএফ  কমান্ডার এবং মুক্তিবাহিনী পাবনা থানা দখল করে নিলে সন্টু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করেন। তিনি এরশাদের জাতীয় পার্টির আমলে পাবনা-২ আসনে পরপর দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। 

এছাড়া তিনি জেলা জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের উপদেষ্টা ছিলেন। শনিবার বাদ মাগরিব পাবনার চাঁপা মসজিদে জানাজা শেষে তার লাশ আরিফপুর কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।

এর আগে বিকেল ৫টায় পাবনার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে (সাবেক টাউন হল) তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। মকবুল হোসেনের মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //