বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক শুরু আজ থেকে

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাস কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর বিএনপির সাংগঠনিক কার্যক্রমের শুরুতেই পরবর্তী করণীয় ঠিক করতে জাতীয় নির্বাহী কমিটির বৈঠক ডেকেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে তিনদিনের এই সিরিজ বৈঠক শুরু হচ্ছে। প্রতিদিন বিকেল ৩টা থেকে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন তারেক রহমান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে আমাদের কী করণীয় সেসব বিষয়ে নেতাদের মতামত নিতে এই বৈঠক ডাকা হয়েছে।

প্রথমদিন আজ দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল, দ্বিতীয়দিন বুধবার সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক ও সহ সম্পাদক ও শেষদিন বৃহস্পতিবারে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতাদের বৈঠক হবে। প্রতিদিনই বিকেল সাড়ে ৩টায় এসব রুদ্ধদার বৈঠক শুরু হবে।

তারেক রহমানের সভাপতিত্বে এসব বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্যরাও থাকবেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার আগে ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বশেষ বৈঠক হয়েছিল। চেয়ারপারসন কারাবন্দি হওয়ার পর তারেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান দায়িত্ব নেয়ার পর বিভিন্ন সময়ে দলের বিভিন্ন স্তরের নেতাদের নিয়ে সিরিজ বৈঠক করেছেন। তবে আনুষ্ঠানিকভাবে এটি প্রথম সিরিজ বৈঠক।

গত রবিবার (১২ সেপ্টেম্বর) থেকে বিএনপির সাংগঠনিক কার্যক্রম শুরু হয়েছে। নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর অফিস খুলেছে।

দলের কেন্দ্রীয় দফতর থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে যে, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারি পরিপ্রেক্ষিতে বিএনপির সাংগঠনিক কার্যক্রম ও সাংগঠনিক প্রক্রিয়া স্থগিত রাখা হয়েছিল তা বাস্তবতার নিরিখে পুনরায় চালু করার সিদ্ধান্ত হয়েছে। দলের সর্বস্তরের নেতা-কর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //