দ্রুত ডাকসু নির্বাচনের দাবি নুরের

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দ্রুত সময়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন দেওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন সাবেক ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী স্মরণে নির্যাতনবিরোধী ছাত্র-শিক্ষক সমাবেশে এ দাবি জানান নুর। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এ সমাবেশের আয়োজন করে।

নুরুল হক নুর বলেন, করোনার মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন হয়েছে, কর্মচারী নির্বাচন হয়েছে, অনেক কিছু হয়েছে। কিন্তু মেয়াদ শেষ হয়ে গেলেও ডাকসু নির্বাচন হয়নি। এতদিন মহামারির অজুহাত দেখিয়েছেন। এখন বিশ্ববিদ্যালয় খুলেছে। দয়া করে ছাত্রদের অধিকার নিয়ে ছিনিমিনি খেলবেন না। আপনাদের প্রতি আমার অনুরোধ, দ্রুত সময়ের মধ্যে ডাকসু নির্বাচনের আয়োজন করুন।

ছাত্র সংগঠনগুলোর উদ্দেশে তিনি বলেন, ডাকসু নির্বাচনের স্বার্থে যার যার জায়গা থেকে কথা বলুন। ২৮ বছর পর ডাকসু নির্বাচন হয়েছে। অনেকে বলতে পারেন, কী পেলাম, কী হয়েছে? আমি বলব ২৮ বছর পর ডাকসু নির্বাচন করার মধ্য দিয়ে শিক্ষার্থীদের গণতান্ত্রিক মূল্যবোধ, রীতিনীতির সঙ্গে নেতৃত্ব তৈরির জন্য একটি পথ তৈরি হয়েছিল, যা একটি বড় অর্জন। 

দ্রুত সময়ের মধ্যে আবরার হত্যার বিচার নিষ্পত্তির দাবি জানিয়েছেন নুর। তিনি বলেন, আবরারের বাবা বলেছেন, তার সন্তানের মতো আর কোনো সন্তানকে যেন বিশ্ববিদ্যালয়ে জীবন দিতে না হয়। আমরাও বলব এ বিচার নিয়ে কোনো ধরনের নয়ছয় যেন না হয়। দ্রুত সময়ের মধ্যে আবরার হত্যার বিচার নিষ্পত্তি করতে হবে। দায়ীদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তিমূলক পদক্ষেপ নিতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, আলোকচিত্রী শহিদুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খাঁন, সাবেক যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, বর্তমান সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইন, যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ প্রমুখ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //