খালেদা জিয়াকে জীবন থেকেও সরিয়ে দিতে চায় সরকার: ফখরুল

আইনে সুযোগ থাকলেও সরকার ইচ্ছে করে খালেদা জিয়াকে বিদেশ যেতে অনুমতি দিচ্ছে না বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার ভাষ্য, বিএনপি প্রধান এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। রাজনীতির পাশাপাশি খালেদা জিয়াকে জীবন থেকেও সরিয়ে দিতে সরকার ষড়যন্ত্র করছে।

শুক্রবার (১৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

ফখরুল বলেন, খালেদা জিয়ার বিদেশ যাওয়ার আইনি সুযোগ নেই, এ কথা ঠিক নয়। সরকার চাইলে তাকে মুক্তি দিতে পারে। তারা চাইলে বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশেও পাঠাতে পারেন। কিন্তু সরকার ইচ্ছা করে অনুমতি দিচ্ছে না।

গত শনিবার বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে আবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সিসিইউতে চিকিৎসা নিচ্ছেন। তার অবস্থা গুরুতর বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে আবারও তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর অনুমতি চাওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও গত বুধবার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আবেদন গ্রহণের সুযোগ নেই বলে জানিয়েছেন।

কিন্তু দলের চেয়ারপারসন গুরুতর অসুস্থ দাবি করে তার মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার দাবি জানিয়ে আসছে বিএনপি। এই দাবিতে আগামীকাল শনিবার গণঅনশন কর্মসূচিও ঘোষণা করেছে বিএনপি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //