সরিষাবাড়ীতে আ.লীগের ৭ প্রার্থীর বিপরীতে ৩৬ বিদ্রোহী

জামালপুরের সরিষাবাড়ীতে চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য আগামী ২৬ ডিসেম্বরের ইউপি নির্বাচনে লড়তে ৭টি ইউনিয়নে ৫১ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জনা দিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত সাতজন প্রার্থীর বিপরীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলের আরো ৩৬ জন নেতা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে মনোনয়নপত্র জমার শেষদিনে উপজেলা নির্বাচন অফিস থেকে এ তথ্য পাওয়া গেছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, ১নং সাতপোয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা পড়ে ৯ জন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু তাহের এবং দলের অন্য ছয় বিদ্রোহীদের মধ্যে রবিউল আলম, লাল মিয়া, সোহেল মিয়া, সেলিম রেজা, উম্মত আলী ও জয়নাল আবেদীন বাবলু। বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান আব্দুল হাই তালুকদার।

২নং পোগলদিঘা ইউনিয়নে পাঁচজন। আওয়ামী লীগ মনোনীত তারাকান্দি ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল আলম মানিক এবং দলের চার বিদ্রোহীদের মধ্যে বর্তমান চেয়ারম্যান সামস উদ্দিন সামস, দেলোয়ার হোসেন, আখতারুজ্জামান তরফদার ও আব্দুল জলিল রতন।

৩নং ডোয়াইল ইউনিয়নে পাঁচজন। আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক স্বপন এবং দলের ৩ বিদ্রোহী নাসির উদ্দিন, আব্দুল জলিল ও জিন্নাত আলী এবং বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোর্শেদুল আলম।

৪ং আওনা ইউনিয়নে আটজন। আওয়ামী লীগ মনোনীত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বেল্লাল হোসেন এবং দলের ছয় বিদ্রোহী শাহিনুর রহমান, আব্দুর রহিম, মোহাম্মদ হুমায়ুন কবীর, মোহাম্মদ সাহেদ তরফদার, আব্দুল হক ও নুরুল ইসলাম এবং বিএনপি সমর্থিত স্বতন্ত্র সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান তালুকদার বাবু।

৬নং ভাটারা ইউনিয়নে ছয়জন। আওয়ামী লীগ মনোনীত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল এবং দলের তিন বিদ্রোহী আব্দুল হাই, রফিকুল ইসলাম ও সুলতান মাহমুদ, বিএনপি সমর্থিত স্বতন্ত্র হারুনর রশিদ খান এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের শফিকুল ইসলাম।

৭নং কামরাবাদ ইউনিয়নে নয় জন। আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস ছালাম এবং দলের আট বিদ্রোহী হাবিবুর রহমান মানিক, এমদাদুল হক তালুকদার, জালাল উদ্দিন, রবিউল ইসলাম, জাকির হোসেন,  ছানোয়ার হোসেন, সামিউল হক ও শরিফ আহম্মেদ।

৮নং মহাদান ইউনিয়নে নয় জন। আওয়ামী লীগ মনোনীত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান এ কে এম আনিছুর রহমান জুয়েল এবং দলের ছয় বিদ্রোহী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আজমত আলী, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল্লাহ্ আল মামুন, অধ্যক্ষ আনোয়ার হোসেন, আব্দুল্লাহ আল হারুন, মোমেনুল ইসলাম ও হুমায়ুন কবীর, জাতীয় পার্টির শফিকুল ইসলাম বাগা এবং স্বতন্ত্র প্রার্থী আবু তাহের।

এছাড়াও সাধারণ সদস্য পদে ২৯৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

উপজেলা নির্বাচন অফিসার মাকসুদ আলম জানান, আগামী ২৯ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৬ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও ৭ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে। উপজেলায় ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩ হাজার ২১১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ৭৯৭ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ৪১৪ জন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //