ইসি নিয়ে আলোচনা করে লাভ নেই: আমীর খসরু

নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে আলোচনা করে লাভ নেই। এটি ভোট চুরির প্রক্রিয়ায় অন্যতম সহযোগি সংগঠন। শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এমন মন্তব্য করেন।

‘নির্বাচন কমিশন গঠনের তামাশা ও নিরপেক্ষ নির্বাচনের বাস্তবতা’ শীর্ষক ওই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমি নির্বাচন কমিশন নিয়ে কথা বলতে চাই না। এটা হচ্ছে ভোট চুরির প্রক্রিয়া। এ প্রক্রিয়ার প্রধান চোর আছে, সহযোগি চোর আছে। ইসি হলো ভোট চোরের সহযোগি সংগঠন।’

আমীর খসরু বলেন, সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী অন্য দেশের পররাষ্ট্রমন্ত্রীদের বলেছেন, ‘আমাদের টাকা নেই। টেকনোলজি নেই।’ অথচ সরকারের অর্থমন্ত্রী বলছেন, দেশে টাকা রাখার জায়গা নেই। উন্নয়নের যে কথা বলা হচ্ছে, তা চুরির ‘টুল’ মাত্র। চুরির মাধ্যমে দেশের তহবিল ধ্বংস করে ফেলা হচ্ছে। জনগণ এই চুরির শিকার।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ বলেন, দেশের বিদ্যমান সংকট নিরসনে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন জাতীয় নির্বাচন অনুষ্ঠানের কোনো বিকল্প নেই। যারা মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে, তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলাম এ সভায় সভাপতিত্ব করেন।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //