বিএনপি নেতাদের কালুরঘাটে যেতে পুলিশের বাধা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে বাধা দিয়েছে পুলিশ। 

আজ রবিবার (২৭ মার্চ) দুপুর একটায় নগরের ২ নম্বর গেটের বিপ্লব উদ্যানের বিপ্লব স্তম্ভে ফুল দিয়ে কালুরঘাট বেতার কেন্দ্রের উদ্দেশে রওনা দেন বিএনপির নেতারা। কিন্তু ২ নম্বর গেট মোড়ে পুলিশ তাঁদের বাধা দেয়।

পুলিশের বাধার মুখে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাড়ি থেকে নেমে আসেন। এ সময় তার সাথে পুলিশ কর্মকর্তাদের কথা-কাটাকাটি হয়। শেষ পর্যন্ত আর যেতে পারেননি। এর একপর্যায়ে ছাত্রলীগের কয়েক নেতা-কর্মী স্লোগান দিতে থাকেন। তবে পরে পুলিশ তাদের সরিয়ে দেয়।

চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা নিবেদন নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ ও বিএনপি। তবে পুলিশ কাউকে সেখানে কর্মসূচি পালন করার অনুমতি দেয়নি। এখন বিএনপি কালুরঘাট বেতার কেন্দ্রের পরিবর্তে নগরের পলোগ্রাউন্ডে সমাবেশ করবে।

বিএনপি প্রথমে আজ দুপুরে কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি নিয়েছিল। কিন্তু একই স্থানে সকাল থেকে অবস্থান কর্মসূচি করার ঘোষণা দেয় আওয়ামী লীগ। গতকাল শনিবার সন্ধ্যায় এ ঘোষণা দেওয়া হয়। এ অবস্থায় শনিবার রাতে বেতার কেন্দ্রের পরিবর্তে নগরের পলোগ্রাউন্ডে সমাবেশ করার সিদ্ধান্ত নেয় বিএনপি। 

চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন বলেন, বিএনপির মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা কালুরঘাট বেতার কেন্দ্রে ফুল দিতে যেতে চেয়েছিলেন। এ কেন্দ্র থেকে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তাই সেখানে শ্রদ্ধা জানানোর জন্য যেতে চেয়েছিলেন। কিন্তু পুলিশের বাধার কারণে তা সম্ভব হয়নি। পুলিশ তাদের কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে দেয়নি, যা দুঃখজনক।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির বলেন, বিএনপির নির্ধারিত কর্মসূচি ছিল বিপ্লব উদ্যানে ফুল দেওয়া। তারা সেটি দিয়েছে। এরপর তাদের আরেকটি নির্ধারিত কর্মসূচি হচ্ছে পলোগ্রাউন্ডে সমাবেশ। কিন্তু তারা বিপ্লব উদ্যানে ফুল দিয়ে কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে চেয়েছিল, কিন্তু সেটির জন্য অনুমতি নেই। এখন কোনো কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলে এর দায়দায়িত্ব কে নেবে? এ জন্য তাদের নির্ধারিত কর্মসূচিতে যেতে বলা হয়েছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //