ডিএমপি কমিশনারের বক্তব্য মহল্লার বখাটেদের মতো: রিজভী

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে ডিএমপি কমিশনারের দেওয়া বক্তব্য ‘পাড়া মহল্লার বখাটে মাস্তানদের মতো’।

রিজভী বলেন, শুনেছি যে উনার (ডিএমপি কমিশনার) এক্সটেনশন হয়েছে। আবার পরবর্তীতে এক্সটেনশন নেওয়ার জন্য, শেখ হাসিনাকে খুশি করার জন্য এ কথাগুলো বলেছেন? সভ্যতা, ভব্যতা, সুরুচি সব কিছু জলাঞ্জলি দিয়ে বখাটে পাড়া মহল্লার মাস্তানরা যেভাবে কথা বলে, সেভাবেই পুলিশের একজন বড় কর্মকর্তার মুখ থেকে যদি এমন কথা বের হয়, তাহলে এটা কত বড় ন্যাক্কারজনক কথা হতে পারে।

আজ রবিবার (২৭ মার্চ) বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দলের ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের পরিবারের সদস্যদের বাৎসরিক শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) এ অনুষ্ঠানের আয়োজন করে।

রিজভী বলেন, একটি রাষ্ট্রের চরিত্র কেমন, তার চেহারা কেমন এটা যদি আপনারা বুঝতে চান তাহলে দেখতে হবে ওই রাষ্ট্রের কর্মরত অফিসাররা কেমন। তাদের বৈশিষ্ট্য কেমন। এটা দেখলেই রাষ্ট্রের চরিত্রটা বোঝা যায়। আজকে দেখুন বাংলাদেশের কর্মকর্তাদের কথাবার্তা! তাদের আচার আচরণেই বুঝতে পারবেন এই রাষ্ট্র কী ভয়ঙ্কর রাষ্ট্র!

তিনি বলেন, দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সরকারের একজন কর্মকর্তা যার নিরপেক্ষ থাকার কথা, চুপচাপ থাকার কথা তিনি যে কথা বলেছেন গতকাল, তাতে আমার কাছে মনে হয়েছে এই রাষ্ট্র আর রাষ্ট্র নেই। এই রাষ্ট্র ধ্বংস হয়ে গেছে।

সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

জেডআরএফর রিহ্যাবিলিটেশন কমিটির সদস্য সচিব ডা. পারভেজ রেজা কাকনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন রিহ্যাবিলিটেশন কমিটির আহ্বায়ক ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //