মানুষ জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়: জিএম কাদের

দেশের মানুষ আবারো জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।।

তিনি বলেন, আগামী নির্বাচনে দু’টি জোট হবে। একটি সরকারি দল ও তাদের সমর্থকরা থাকবে। বিরোধী জোটের নেতৃত্ব দেবে জাতীয় পার্টি। আমাদের জোটে সমর্থন থাকবে দেশের নির্যাতিত ও নিপীড়িত মানুষেররা।

আজ শুক্রবার (১ এপ্রিল) বিকেলে রাজধানীর মিরপুরের দারুস সালাম রোডের গোলারটেক মাঠে দারুসসালাম থানা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, ১৯৯১ সালের পর আওয়ামী লীগ ও বিএনপি টাকা ও পেশিশক্তি ব্যবহার করে গণতন্ত্র পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। দু’দলেই ইচ্ছেমতো সংবিধান কাটাকাটি করে গণতন্ত্র শেষ করে দিয়েছে। তারা সংবিধানিকভাবেই সংসদীয় গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করেছে।

তিনি বলেন, আগে দেশের মানুষ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে গণতন্ত্রের স্বাদ উপভোগ করতেন। কিন্তু দেশে এখন আর একদিনের গণতন্ত্রও নেই। সাংবিধানিকভাবেই এখন সব ক্ষমতা একব্যক্তির হাতে। তিনি যা বলবেন তাই হবে, তার কথার বাইরে কিছুই সম্ভব নয়। তিনি জবাবদিহিতা ও আইনের ঊর্ধ্বে।

জাপা চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ ও বিএনপি স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করেছে। তারা দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। দলীয় দৃষ্টিকোণ থেকে বিচারপতি নিয়োগ দেওয়া হয়। বিচারকদের এখন আর আঙুলের নির্দেশ দরকার হয় না। ডিজিটাল সিস্টেমে সব হয়ে যায়। মানুষ আইনের শাসন পুরোপুরি ভোগ করতে পারছেন না। দেশে এখন আর একদিনের গণতন্ত্রও নেই।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //