মধুর ক্যান্টিনে তোপের মুখে ছাত্রলীগের সভাপতি-সম্পাদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশ অমান্য করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সম্মেলন পেছানোর ‌অভিযোগ উঠেছে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের বিরুদ্ধে। 

আজ শনিবার (১৪ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলন প্রত্যাশীদের প্রশ্নের মুখোমুখি হন জয়-লেখক। তাদের সাথে এক বৈঠকের পর সম্মেলনের তারিখ পেছানোর চেষ্টার অভিযোগ তোলেন সংগঠনের একাধিক কেন্দ্রীয় নেতা। 

শনিবার দুপুরে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য মধুর ক্যান্টিনে আসার খবরে আগে থেকেই সেখানে অবস্থান করছিলেন সম্মেলন প্রত্যাশী কেন্দ্রীয় কমিটির নেতারা। জয়-লেখক উপস্থিত হওয়ার পর নেতারা তাদের (জয়-লেখক) কাছে সম্মেলনের তারিখ ঘোষণায় দেরি হচ্ছে কেন, কবে সম্মেলন হবে- এসব প্রশ্ন করেন। এসব প্রশ্নের উত্তরে জয়-লেখক তাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক যখন তিনি নির্দেশনা দেবেন তখনই সম্মেলন করা হবে।

তারা বলেন, এ ধরণের কাজ ছাত্রলীগের গঠনতন্ত্রের বিরোধী। গঠনতন্ত্র অনুযায়ী কার্যনির্বাহী কমিটির মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক সম্মেলনের তারিখ ঠিক করা হবে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের অভিযোগ, নানা গড়িমসি করে সম্মেলন পেছানোর পায়তারা করছেন জয়-লেখক।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সোহান খান বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র রয়েছে। তারা কার্যনির্বাহী সংসদের মিটিং ডাকবে এবং মিটিংয়ে এ বিষয়ে (সম্মেলনের তারিখ) কথা হবে। কিন্তু তারা এসব না করে শুধু প্রধানমন্ত্রীর উপরই বিষয়টি ছেড়ে দিচ্ছেন। এটা মূলত এক প্রকার ‘নাটক’। 

তিনি আরো বলেন, আমরা তাদের কাছে সম্মেলন এবং সাধারণ সভা-জরুরি সভার কথা বললে তারা বলেন, আমরা বর্ধিত সভা দেব, কর্মশালা দেব। সম্মেলনের সময় ঘনিয়েছে এখন তারা সারাদেশ থেকে নেতাকর্মী এনে কর্মশালা দেবেন! এটা ‘নাটক’ ছাড়া কিছু না। একটা সংগঠনকে নিচু করার জন্য যা যা করা দরকার তারা সব করছে!

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //