ড. রেদোয়ানকে ঢাকায় আনা হচ্ছে

কারাগারে অসুস্থ হয়ে পড়ায় চিকিৎসকদের পরামর্শে কুমিল্লার চান্দিনার সাবেক এমপি ও প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদকে ঢাকায় নিয়ে আসা হচ্ছে।

আজ শনিবার (১৪ মে) রাত সোয়া ৮টার দিকে পুলিশ প্রহরায় অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকার হৃদরোগ ইনস্টিটিউটে পাঠানো হয়।

এর আগে ড. রেদোয়ান শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। প্রাথমিকভাবে পর্যবেক্ষণ শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন সেখানকার চিকিৎসকরা।

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপার শাহজাহান আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ শনিবার (১৩ মে) সকাল থেকেই কারাগারে ড. রেদোয়ান কিছুটা অসুস্থবোধ করেন। বিকেলের দিকে তার বুকে ব্যথা শুরু হলে সিভিল সার্জনের সাথে পরামর্শ করে একজন মেডিসিন বিশেষজ্ঞ কারাগারে আনা হয়। ওই চিকিৎসক পর্যবেক্ষণ শেষে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগে স্থানান্তর করার কথা জানান।

তিনি আরো জানান, পরে বিকেলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ নিয়ে পরীক্ষা নিরীক্ষা করা হয়। কুমেকের চিকিৎসকরা রাতে তাকে ঢাকা হৃদরোগ ইনস্টিটিউটে নেয়ার পরামর্শ দিয়েছেন। কারা বিধি মেনেই চিকিৎসকদের পরামর্শে ড. রেদোয়ানকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা নেয়া হয়েছে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মহিউদ্দিন বলেন, ড. রেদোয়ানের পরীক্ষা-নিরীক্ষা শেষে শরীরে কিছু সমস্যা থাকায় তাকে ঢাকায় নেয়ার জন্য বলা হয়েছে। এখন জেলা পুলিশ ও কারাগার কর্তৃপক্ষ তদারকি করছে।

ড. রেদোয়ান আহমেদের ছেলে সুলতান মঈন আহমেদ রবিন জানান, তার বাবার শারিরীক অবস্থা খারাপ। এজন্য চিকিৎসকদের পরামর্শ অনুসারে তাকে ঢাকায় চিকিৎসার উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বাবার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

এর আগে গত ৯ মে চান্দিনায় নিজ নির্বাচনী এলাকায় একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ কর্মীদের হামলার মুখে ড. রেদোয়ান তার ব্যক্তিগত শটগান থেকে গুলি চালালে দুজন আহত হয়। ওইদিন সন্ধ্যায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক আখলাকুর রহমানের দায়েরকৃত মামলায় তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। ওই মামলায় রেদোয়ান আহমেদ ও তাঁর গাড়ি চালকসহ ১৫ জনকে আসামি করা হয়েছে। পরবর্তীতে রাতে গাড়ি চালক ও অপর দুই দলীয় নেতাসহ ড. রেদোয়ানকে কারাগারে পাঠানো হয়।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //