১৮ জুন বিক্ষোভ সমাবেশ করবে ১৪ দল

আগামী ১৮ জুন রাজধানীতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করবে ১৪ দল৷ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য ও হত্যার হুমকির প্রতিবাদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট এ কর্মসূচি পালন করবে।

আজ শনিবার (১১ জুন) বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর ১৪ দলের এক সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। সভায় দেশে বিরাজমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

সভায় প্রস্তাবিত বাজেটকে জনবান্ধব ও সময়োপযোগী কর্মপরিকল্পনার অনন্য দলিল হিসেবে অভিহিত করা হয়। একই সাথে বিএনপি নেতৃবৃন্দের লাগাতার মিথ্যাচার-অপপ্রচার ও গুজব সৃষ্টি এবং শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য ও হত্যার হুমকির বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করা হয়।

সভায় নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতুর কাজ সম্পন্ন করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। আলোচনায় অংশ নিয়ে ১৪ দলের নেতৃবৃন্দ আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারাদেশে আনন্দ উৎসব আয়োজনের প্রস্তাব করেন। সভায় ১৪ দলের নেতৃবৃন্দ বৈশ্বিক মহামারি করোনার অভিঘাতে সৃষ্ট সংকট মোকাবেলায় শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। করোনা সংকটের পাশাপাশি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা ও মূল্যস্ফীতির ঊর্ধ্বগতি মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক গতিশীলতা অব্যাহত রাখতে এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গৃহীত পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। একই সাথে সভা থেকে আন্তর্জাতিক বাজারের বিরূপ পরিস্থিতিকে কাজে লাগিয়ে কোনো অসাধু মহল যাতে ফায়দা লুটতে না পারে সেজন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানানো হয় এবং দেশবিরোধী অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকার জন্য অনুরোধ জানানো হয়। সভায় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, ডা. শাহাদাৎ হোসেন, মীর আকতার হোসেন, কামরুল আহসান, আবুল হোসাইন, এজাজ আহম্মেদ মুক্তা, রেজাউর রশীদ খান, অ্যাড. এস কে সিকদার প্রমুখ।

সভায় ১৮ জুনের প্রতিবাদ সভা ছাড়াও ১৩ জুন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কেন্দ্রীয় ১৪ দলের সাবেক মুখপাত্র ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভার সিদ্ধান্ত হয়।

এছাড়া ১২ জুন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কার্যালয়ে ১৬ জুন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এবং ১৭ জুন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভার সিদ্ধান্ত হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //