‘দুর্যোগে আওয়ামী লীগই মানুষের বড় ভরসা’

যেকোনো দুর্যোগে আওয়ামী লীগই দেশের মানুষের সবচেয়ে বড় ভরসার স্থান বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

গতকাল বৃহস্পতিবার (৭ জুলাই) সিলেটের ওসমানীনগর উপজেলার বড় ধিরারাই গ্রামে বানভাসিদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যার শুরুতে জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট ও সুনামগঞ্জবাসীর পাশে ছুটে এসেছিলেন। নিজ চোখে মানুষের দুঃখ-দুর্দশা দেখে তিনি প্রয়োজনীয় ত্রাণ সহায়তা বরাদ্দ দেন। সেগুলো সুন্দরভাবে বানভাসি মানুষের হাতে পৌঁছে দেওয়া হয়েছে। এখন বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতের জন্য প্রতি পরিবারকে ১০ হাজার টাকা দেওয়া হচ্ছে। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় ছিল বলে এতকিছু সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করেছেন। শুধু সরকারি উদ্যোগ নয়, আওয়ামী লীগ, যুবলীগ, অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর নির্দেশে বন্যা মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েন। এখনো প্রতিদিন তারা বানভাসিদের পাশে ছুটছেন।

বিএনপির উদ্দেশ্যে নানক বলেন, এ দলের নেতাকর্মীরা সমালোচনার সুযোগ না পেয়ে প্রতিদিন আবোল-তাবোল বকছেন। এত ত্রাণ বিতরণের পরও তাদের চোখে সরকার বা আওয়ামী লীগের তৎপরতা চোখে পড়ছে না। আসলে জনগণের জন্য ভালোবাসা নেই বলে আমাদের তৎপরতা তারা দেখছে না। তারা কেবল যেনতেন উপায়ে ক্ষমতায় যাওয়ার লোভে উন্মত্ত। তবে তাদের সেই দিবাস্বপ্ন কেবল স্বপ্নই থাকবে। কারণ, মানুষ এ দুর্নীতিবাজদের প্রত্যাখ্যান করেছে।

সিলেটবাসীকে আশ্বস্ত করে তিনি বলেন, জাতির পিতার সুযোগ্যকন্যা আপনাদের পাশে আছেন। আওয়ামী লীগের নেতারাও পাশে আছেন। ইনশাল্লাহ, সবার সম্মিলিত চেষ্টায় এ পরিস্থিতি থেকে অবশ্যই মুক্ত হবো।

নানক সিলেটের প্রবাসীসহ যেসব সংগঠন বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে এসেছে তাদের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ত্রাণ বিতরণের সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //