পিতার কাঁধে পুত্রের লাশের চেয়ে যন্ত্রণার কিছু নাই: ফখরুল

পিতার কাঁধে পুত্রের লাশের চেয়ে বেশি যন্ত্রণাদায়ক আর কিছু নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নয়াপল্টনে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমের জানাজা পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন আর ক্রন্দন নয়, আমাদের জেগে উঠতে হবে। এই কর্তৃত্ববাদী সরকারের হাত থেকে জাতিকে মুক্ত করতে হবে। এজন্য প্রয়োজন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হওয়া। শান্তিপূর্ণভাবে গণআন্দোলন শুরু করে নুরে আলম ও রহিমের হত্যার প্রতিশোধ নেব। 

বিএনপি মহাসচিব বলেন, পিতার কাঁধে পুত্রের লাশ। এর চেয়ে যন্ত্রণার কিছু নাই। আমাদের ছেলে নুরে আলম ভোলা জেলা ছাত্রদলের সভাপতি। তাকে গুলি করে হত্যা করেছে পুলিশ। গুলি করে হত্যা করা হয়েছে স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমকে। আরো ১৯ জন ঢাকা ও বরিশালের হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি অভিযোগ করে বলেন, ‌আজকে নতুন নয়, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর একদলীয় শাসন পোক্ত করার জন্য ১৫ বছর ধরে ৬শ’ নেতাকর্মীকে গুম করেছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে।

এদিকে নুরে আলমের মৃত্যুতে আগামী ৫ থেকে ৭ তারিখ পর্যন্ত শোক পালন করার জন্য সারাদেশে বিএনপির দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত থাকবে। কালো পতাকা উত্তোলন করা হবে।

আগামী ৬ আগস্ট ঢাকায় সমাবেশ করবে কেন্দ্রীয় ছাত্রদল। আগামী ৭ আগস্ট কৃষক দল সমাবেশ করবে। আগামী ৮ আগস্ট যুবদলের উদ্যোগে সমাবেশ হবে। ১০ আগস্ট শ্রমিক দল ও ১১ আগস্ট মহিলা দল সমাবেশ করবে। 

প্রসঙ্গত, গত রবিবার (৩১ জুলাই) লোডশেডিংয়ের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচি পালনকালে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে ভোলা জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবদুর রহিম নিহত হন।

এ সময় গুরুতর আহত হন জেলা ছাত্রদলের সভাপতি নূর আলম। পরে গতকাল বুধবার (৩ আগস্ট) বিকেলে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় ভোলা জেলা বিএনপি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //