প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বাম জোটের পদযাত্রা

জ্বালানি তেল, ইউরিয়া সার ও গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলসহ আট দফা দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ-পদযাত্রা শুরু করেছে বাম গণতান্ত্রিক জোট। আজ মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১২টায় রাজধানীর পল্টন গোল চত্বর থেকে এ কর্মসূচি শুরু হয়।

পদযাত্রা শুরু আগে বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, যদি বাম জোটের কর্মসূচি চলাকালে জ্বালানি তেলের দামসহ অন্যান্য দাবি মেনে না নেওয়া হয় তাহলে হরতাল-অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

তারা আরো বলেন, এই সরকারের জনগণের সরকার নয়, লুটেরার সরকার। তাই জনগণের দুঃখ-দুর্দশা বোঝে না। তারা লুটেরাদের স্বার্থ রক্ষা করে আসছে।

বাম জোটের দাবিগুলোর মধ্যে রয়েছে- বিদ্যুতের লোডশেডিং ও রেন্টাল-কুইল রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করা; নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ও জীবন রক্ষাকারী ওষুধের দাম কমানো; গ্রামে শহরে রেশনিং ব্যবস্থা চালু করা; আমদানি নির্ভরতা কমানো; বাপেক্স-পেট্রোবাংলাসহ জাতীয় প্রতিষ্ঠানেগুলোর সক্ষমতা বাড়ানো; সাগর-স্থলভাগের তেল গ্যাস অনুসন্ধান ও শ্রমিকের ন্যূনতম মুজরি ২০ হাজার টাকা করা।

বিক্ষোভ সমাবেশ অংশ নেন বাম জোটের সমন্বয় অধ্যাপক আব্দুস সাত্তার, সিপিবির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সসহ নেতাকর্মীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //