চ্যালেঞ্জ মোকাবিলায় অভিজ্ঞদের নেতৃত্ব রাখা হয়েছে: কাদের

আগামীর চ্যালেঞ্জ মোকাবিলা করতেই ২২তম কাউন্সিলের মাধ্যমে নবগঠিত কেন্দ্রীয় কমিটিতে অভিজ্ঞদের নেতৃত্ব রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রবিবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, আজকের বিশ্ব পরিস্থিতি ও সংকট, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, বিএনপির সরকার হটানোর কর্মসূচির বিপরীতে অনেক চ্যালেঞ্জ আছে, সে চ্যালেঞ্জ মোকাবিলা করতেই অভিজ্ঞদের নেতৃত্ব রাখা হয়েছে।

টানা তৃতীয়বার আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া প্রসঙ্গে বলেন, এটা আমার জন্য সৌভাগ্য। সবই আল্লাহ পাকের ইচ্ছা। দলে এমন ১০ জন নেতা আছেন। তাদের যোগ্যতাও আছে। 

তিনি আরো বলেন, তৃতীয়বার সাধারণ সম্পাদক হওয়াটা রেকর্ড। স্বাধীনতার পর তৃতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার নজির নেই। এর ফলে দায়িত্ব আরো বেড়ে গেল। শেখ হাসিনার প্রতি আমার ঋণ কখনো শেষ হওয়ার নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সভাপতি। তার কোনো বিকল্প নেই। তিনি ৪১ বছর ধরে দলটির সভাপতি। এটা বিশ্বে একটা রেকর্ড।

তিনি আরো বলেন, কাউন্সিলরদের মনের ভাষা, চোখের ভাষা নেত্রী বুঝেন এবং আমরা গণতান্ত্রিক কাঠামোতেই নির্বাচিত হয়েছি।

এ দিন সকালে দশমবারের মতো নির্বাচিত আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এই শ্রদ্ধা জানায় নতুন কমিটি। এ সময় টানা তৃতীয়বারের মতো নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ নবনির্বাচিত নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে, গতকাল শনিবার বিকেল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়। এই অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন দলটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //