‘সাম্প্রদায়িক রাষ্ট্র চাই না, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চাই’

সমাবেশে মহিলা ঐক্য পরিষদের সভাপতি সুপ্রিয়া ভট্টাচার্য বলেছেন, ‘আমরা দীর্ঘদিন ধরে সাত দফা দাবি পেশ করে আসছি। ২০১৮ সালে সরকার নির্বাচনী ইশতেহারে আমাদের আশ্বাস দিলেও তার কোনো বাস্তবায়ন হয়নি। আমরা অবিলম্বে আমাদের দাবির বাস্তবায়ন চাই। আমরা আর অবহেলিত হতে চাই, নির্যাতিত হতে চাই না। আমরা সাম্প্রদায়িক রাষ্ট্র চাই না, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চাই।’

আজ শনিবার (৭ জানুয়ারি) দুপুর ১২টায় রমনা কালী মন্দির সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২০১৮ সালের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

প্রসঙ্গত, সমাবেশ থেকে রোডমার্চ নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দেবে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ।

জানা গেছে, সমাবেশে জাতীয় সংখ্যালঘু কমিশন গঠনসহ সাত দফা দাবি জানানো হয়েছে। দাবিগুলো হলো– জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, সমতলের অধিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়ন, পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভূমি কমিশনের যথাযথ কার্যকরীকরণ, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন।

এর আগে এদিন দেশের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে রমনা কালী মন্দির সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে আসতে থাকেন। মিছিলে নেতাকর্মীরা ধর্ম যার যার, রাষ্ট্র সবার, পদ্মা-মেঘনা-যমুনা, তোমার আমার ঠিকানা, সংখ্যালঘু কমিশন গঠন করো! করতে হবে! ইত্যাদি শ্লোগান দিতে থাকেন।

উল্লেখ্য, দুপুর ২টায় রমনাকালী মন্দির থেকে রোডমার্চ শুরু হয়ে শাহবাগ গিয়ে শেষ হবে। সেখান থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিমুখে স্মারকলিপি দেওয়ার জন্য রওনা দেবেন সংগঠনের নেতারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //