বিএনপি নেতৃত্বের পতন চায় জনগণ: কাদের

সরকারের পতন নয় বরং আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য জনগণ বিএনপি নেতৃত্বের পতন চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি শক্তি প্রমাণে দলটিকে আগামী নির্বাচনে অংশগ্রহণের আহ্বানও জানান।

আজ রবিবার (২২ জানুয়ারি) রাজধানীর সড়ক ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিশ্ব সংকটের মধ্যেও সরকার সবকিছু সামাল দেওয়ার চেষ্টা করছে। বিশ্বে এ সংকটে অন্যান্য দেশে বিরোধী দল দায়িত্বশীল ভূমিকা পালন করে, সরকারকে সহযোগিতা করে। কিন্তু আমাদের দেশে বিএনপি সরকারকে সহযোগিতা না করে সংঘাতে যাচ্ছে।

আগামী নির্বাচন গ্রহণযোগ্য ও অংগ্রহণমূলক হবে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। আওয়ামী লীগ সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে।

সরকারের পদত্যাগের দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কবে সম্মেলন হয়েছে তাদের মনে আছে?আন্দোলনে সংগ্রামে নির্বাচনে ব্যর্থ তাদের নিজেদেরই পদত্যাগ করা উচিত।

তিনি বলেন, দিন যায় বছর যায় সম্মেলন হয় না তাদের নিজেদের ঘরেই গণতন্ত্র নেই উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পিটার হাস কে অনুরোধ করবো যারা বলে ডেমোক্র্যাসি ধ্বংস করেছে বলে অভিযোগ করে তাদেরকেই জিজ্ঞেস করুন তাদের ঘরে গণতন্ত্র নেই কেনো।

৬৯ এর গণঅভ্যুত্থানে তাদের কোন অবদান নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা গণঅভ্যুত্থানের স্বপ্ন দেখেন কিন্তু তাদের আন্দোলনে তারা জন সাধারণকে যুক্ত করতে পারেনি।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোডস এন্ড হাইওয়ে সেক্টরের উন্নয়নের ক্ষেত্রে সমন্বয় করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। যার সভাপতি হবেন এলজিআরডি মন্ত্রী। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বর্ষা মৌসুমের শুরুতেই রাস্তা মেরামতের কাজ শেষ করতে হবে। দূষণ বন্ধে সিটি করপোরেশনসহ সমন্বিত পরিকল্পনা গ্রহণ করতে হবে খোঁড়াখুঁড়ির কাজ এপ্রিলের আগে শেষ করতে হবে। 

এর আগে সড়কে ঢাকা পরিবহন সমন্বয় কতৃপক্ষের পরিচালনা পরিষদের ১৬তম সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভায় বাস রুট রেশনালাইজেশনের জন্য রাজধানীতে চারটি বাস টার্মিনাল নির্মাণের সিদ্ধান্ত ও সমন্বিতভাবে প্রকল্প নেওযার জন্য কমিটি গঠন করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //