দিল্লি থেকে খালি হাতে ফিরলে জনগণ মেনে নিবে না: ফারুক

ক্ষমতাসীন অবৈধ সরকারকে সমর্থনকারী ভারত বাংলাদেশের জনগণকে অবজ্ঞা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, দিল্লি থেকে প্রধানমন্ত্রী খালি হাতে ফিরলে দেশের মানুষ মেনে নেবে না।

আজ শুক্রবার (২১ জুন) সকালে প্রেসক্লাবে বাংলাদেশের ওপর দিয়ে ভারতীয় রেললাইন নির্মাণ প্রস্তাবের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে তিনি এমন মন্তব্য করেন।

ফারুক বলেন, ভারতে গণতন্ত্র থাকবে আর বাংলাদেশের অগণতান্ত্রিক সরকারকে সহযোগিতা করবেন, দেশের জনগণ তা মেনে নেবে না। লুটেরা ও ভারতপ্রীতি সরকারকে ক্ষমতায় থাকতে দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এ সময় দেশের করুণ অবস্থার জন্য আওয়ামী লীগ সরকারকে দায়ী করে তিনি বলেন, ক্ষমতাসীন দল দেশের অর্থনীতি ধ্বংস করেছে। সাধারণ মানুষকে দু’বেলা পেটভরে খাওয়ার অধিকার থেকে বঞ্চিত করেছে।

বিএনপি চেয়ারপার্সনের এই উপদেষ্টা আরও বলেন, কিছুসংখ্যক পু্লিশ ও আমলাকে ব্যবহার করে বিরোধীদল দমন করছে আওয়ামী লীগ। ব্যক্তিবিশেষকে খুশি করার জন্য কিশোরগঞ্জে মিঠামইনের বাঁধ, সিলেটের মানুষের জন্য ফাঁদ হয়ে দাঁড়িয়েছে বলেও মন্তব্য করেন তিনি। এ সময় তিনি দুর্নীতিবাজ আমলা ও পুলিশের তালিকা জনগণের সামনে তুলে ধরার অনুরোধ জানান।

ফারুক বলেন, যারা এক এগারো সৃষ্টি করেছিলেন, তারা টিকে থাকতে পারবেন না। জনগণ আমাদের সঙ্গে আছে। এর প্রমাণ ৭ জানুয়ারি। ওই ডামি নির্বাচনে কেউ ভোট দিতে যায়নি। খালেদা জিয়াকে জেলে রাখতে পারলেও দেশের জনগণকে দমিয়ে রাখা যাবে না বলেও মন্তব্য করেছেন বিএনপির এ নেতা।

ফারুক বলেন, দেশের মানুষ জানে স্বৈরাচারের বিরুদ্ধে কীভাবে আন্দোলন করতে হয়। যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, এখন আবার দিল্লির সে আগ্রাসন মেনে নিতে পারবো না।

শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে নষ্ট করেছেন অভিযোগ করে তিনি আরও বলেন, তিনি (প্রধানমন্ত্রী) অর্থনীতির মেরুদণ্ডকে ভেঙে দিয়েছেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে ব্যর্থ হয়েছেন। দেশের মানুষ দুবেলা ভাত খেয়ে বেঁচে থাকার অধিকার হারিয়েছে।

বিএনপি নেতাকর্মীদের কষ্ট হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, 'মির্জা আব্বাস, মির্জা আলমগীর, আমীর খসরু আমরা ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে। আমরা পারছি না। আমরা পারি, জনগণ আমাদের সঙ্গে আছে কিন্তু পারি না রাষ্ট্রীয় যন্ত্রের কারণে।

তিনি আরও বলেন, অচিরেই আপনারা (জনগণ) আসবেন, বাংলাদেশে আবার কর্মসূচি আসবে, একদলীয় সরকার পতনের আন্দোলনে বিএনপি আবার মাঠে নামবে। অক্ষরে অক্ষরে সব কিছু হিসাব নেওয়া হবে। বাংলাদেশ কারও একার নয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //