রাত পোহালে ভোট: কুমিল্লা নগরীর ৭৫টি জায়গায় তল্লাশি চৌকি

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ: ১৪ জুন ২০২২, ০৮:৪৬ পিএম

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ। ছবি: কুমিল্লা প্রতিনিধি

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ। ছবি: কুমিল্লা প্রতিনিধি

আগামীকাল কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু করতে পুলিশসহ সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ। 

তিনি বলেছেন, পুরো কুমিল্লা নগরী নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। নগরীর ৭৫টি জায়গায় তল্লাশি চৌকি বসানো হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ জুন) সকালে কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা সংক্রান্ত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ফারুক আহমেদ। 

কুমিল্লার এসপি বলেন, নির্বাচনে নিরাপত্তা জোরদার করতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে যত ধরনের ব্যবস্থা নেওয়ার দরকার সব নেওয়া হয়েছে। নগরীর ৭৫টি জায়গায় তল্লাশি চৌকি বসানো হয়েছে বলে জানান তিনি। 


এই নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ২৭ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন উল্লেখ করে ফারুক আহমেদ বলেন, ম্যাজিস্ট্রেটের পাশাপাশি ভোটের মাঠে ৩ হাজার ৬০৮ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য আজ থেকেই কাজ করছেন। বহিরাগতদের ঠেকাতে চেকপোস্টে তল্লাশি জোরদার করা হয়েছে। 

এসপি জানান, তল্লাশি চালিয়ে চেকপোস্টে একজনকে আটক করা হয়েছে। তার কাছে একটি ছুরি পাওয়া গেছে।


এদিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের মালামাল বিতরণ চলছে। সকালে কুমিল্লা জিলা স্কুল অডিটোরিয়াম থেকে ভোটিং মেশিন ইভিএম এবং নির্বাচনী সকল মালামাল প্রতিটি কেন্দ্রে পাঠানো হচ্ছে। ১০৫টি কেন্দ্রে এসব মালামাল পৌঁছানো হবে। কেন্দ্রের প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা গ্ৰহণ করছেন। 

এদিকে একই সময় কুমিল্লা স্টেডিয়াম নির্বাচন নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীকে ব্রিফিং দেয়া হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মালামালের সাথে স্ব স্ব কেন্দ্রে যায়।

উল্লেখ্য, ১০৫টি কেন্দ্রে ৬৪০টি বুথ রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh