অক্সিজেন ট্যাঙ্কারে ছিদ্র হয়ে ভারতে ২২ রোগীর মৃত্যু

ভারতের মহারাষ্ট্র রাজ্যের নাসিকের একটি হাসপাতালে অক্সিজেন সংকটে দম বন্ধ হয়ে করোনায় আক্রান্ত ২২ রোগীর মৃত্যু হয়েছে। ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, মঙ্গলবার মহারাষ্ট্রের নাসিক জেলার জাকির হোসেন হাসপাতালে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

মহারাষ্ট্রের স্বাস্থ্যবিভাগ জানায়, নাসিকের এই হাসপাতালটি করোনা রোগীদের চিকিৎসার জন্য নিবেদিত। সেখানে ভর্তি রোগীদের মধ্যে প্রায় দেড়শ জন ছিলেন ভেন্টিলেশনে। গুরুতর অসুস্থ হওয়ায় তাদের অক্সিজেন দেয়া হচ্ছিল।

ট্যাঙ্কারের ছিদ্র দিয়ে অক্সিজেন বেরিয়ে যাওয়ায় প্রায় ৩০ মিনিট অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল হাসপাতালটিতে। এই সময়ের মধ্যেই তাদের মৃত্যু ঘটে।

মহারাষ্ট্র রাজ্য সরকারের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে এক বার্তায় বলেন, আমরা জানতে পেরেছি, ট্যাঙ্কারের ছিদ্র দিয়ে অক্সিজেন বেরিয়ে যাওয়ায় হাসপাতালটিতে অক্সিজেন সরবরাহ বিঘ্নিত হয়েছিল। এ কারণেই তাদের মৃত্যু হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা গেছে, ট্যাঙ্কারের ছিদ্র দিয়ে অক্সিজেন দ্রুত বেরিয়ে যাচ্ছে এবং আশপাশের এলাকা সাদা ধোঁয়ায় ভরে উঠছে। মঙ্গলবার দুপুরের দিকে এই ঘটনা শুরু পর হাসপাতালের আশপাশের এলাকায় আতঙ্ক দেখা দেয়। হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত দমকল বাহিনীর সহযোগিতা চাইলে বাহিনীর সদস্যরা এসে ট্যাঙ্কারের ছিদ্র বন্ধ করেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ভেন্টিলেশনে থাকা ৩১ রোগীকে ইতোমধ্যে নিকটস্থ অপর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh