নন্দীগ্রামে মমতার চেয়ে এগিয়ে শুভেন্দু

মমতা ব্যানার্জি ও শুভেন্দু অধিকারী

মমতা ব্যানার্জি ও শুভেন্দু অধিকারী

১৪ বছর আগে নন্দীগ্রামে কৃষি জমি অধিগ্রহণ করে শিল্প কারখানা তৈরির বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দিয়ে রাজ্যে ক্ষমতায় আসার পথ করে নিয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি।

কিন্তু এবার এই আসনের নির্বাচনে মমতাকে পেছনে ফেলে এগিয়ে গেছেন তারই একসময়কার ঘনিষ্ঠ রাজনৈতিক মিত্র শুভেন্দু অধিকারী। শুভেন্দু দল বদল করে এখন বিজেপিতে যোগ দিয়েছেন ও লড়ছেন বিজেপির প্রার্থী হিসাবে।

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২টি আসনের ভোট গণনা আজ রবিবার (২ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে।

ভারতের জাতীয় নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, নন্দীগ্রামে শুভেন্দু পেয়েছেন ৫২ শতাংশের বেশি, ৭২৮৭ ভোট, আর মমতা পেয়েছেন ৫৭৯০ ভোট, যা ৪১ শতাংশের কিছু বেশি।

৫০ হাজারের বেশি ভোটে মমতাকে পরাজিত করতে না পারলে রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন শুভেন্দু। এখন অবশ্য ১৫ রাউন্ডের গণনা বাকি। সকাল থেকে পোস্টাল ব্যালটেও এগিয়ে ছিলেন শুভেন্দু। কিছুক্ষণের মধ্যে যদিও এগিয়ে যান মমতা। তবে প্রথম রাউন্ড শেষে ফের উল্টে যায় ফল।

মমতা নিজ আসনে পিছিয়ে থাকলেও এখনো পর্যন্ত রাজ্যে সামগ্রিকভাবে এগিয়ে রয়েছে তার দল তৃণমূল কংগ্রেস। সকালে পোস্টাল ব্যালটে প্রথমে গণনা শুরু হয়। স্থানীয় সময় বেলা পৌনে ১২টা পর্যন্ত ১৯১টি আসনে এগিয়ে তৃণমূল। বিজেপি এগিয়ে ৮২টি আসনে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh