মমতা বিপক্ষে বিজেপির প্রার্থী প্রিয়াংকা

মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির প্রার্থী প্রিয়াংকা টিবরিওয়াল

মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির প্রার্থী প্রিয়াংকা টিবরিওয়াল

পশ্চিমবঙ্গ বিধানসভার দক্ষিণ কলকাতার ভবানীপুর আসনে উপনির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন তৃণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ আসনে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির প্রার্থী হচ্ছেন খ্যাতিমান আইনজীবী প্রিয়াংকা টিবরিওয়াল।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) গণেশ চতুর্থীর শুভদিন দুপুরে আলীপুরের সার্ভে ভবনে গিয়ে মনোনয়নপত্র দাখিল করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের রাজ্য সভাপতি সাংসদ সুব্রত বক্সীসহ বেশ কয়েকজন নেতা তাঁর সঙ্গে ছিলেন।

এদিনই বিজেপি এই আসনে তাদের প্রার্থী হিসেবে আইনজীবী প্রিয়াংকা টিবরিওয়ালের নাম ঘোষণা করে। কলকাতা হাইকোর্টের আইনজীবী প্রিয়াংকা টিবরিওয়াল বিজেপির দলীয় আইনজীবীও। তিনিই এই রাজ্যে নির্বাচনোত্তর সহিংসতার বিভিন্ন মামলায় বিজেপির পক্ষে সওয়াল করছেন। প্রিয়াংকা টিবরিওয়াল আবার বিজেপির জাতীয় জনতা যুবমোর্চার রাজ্য শাখার সহসভাপতি। এবারের বিধানসভা নির্বাচনে তিনি কলকাতার এন্টালি কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়ে হেরে গিয়েছিলেন।

আর বামদল প্রার্থী করেছে তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাসকে। তিনি সোমবার মনোনয়নপত্র জমা দেবেন। এই উপনির্বাচনে প্রার্থী না দিয়ে মমতাকে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। যদিও রাজ্য কংগ্রেস চেয়েছিল প্রার্থী দিতে।

এবারের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম আসনে। সেই আসনে তিনি ১ হাজার ৯৫৬ ভোটে পরাজিত হন তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীর কাছে। কিন্তু ভারতের সংবিধান মেনে তৃণমূল কংগ্রেস মমতাকে মুখ্যমন্ত্রীর পদে বসায়। সাংবিধানিক বিধি অনুযায়ী, আগামী ৫ নভেম্বরের মধ্যে মমতাকে রাজ্যের যেকোনো একটি বিধানসভা আসন থেকে জিতে আসতে হবে। 

এ লক্ষ্যে এই ভবানীপুর আসনের এবারের তৃণমূলের জয়ী বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় ওই আসনের বিধায়ক পদ থেকে পদত্যাগ করলে আসনটি শূন্য হয়। সেই শূন্য আসনে উপনির্বাচন হবে ৩০ সেপ্টেম্বর। এই আসনেই ২০১১ ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //