দিল্লিতে আদালতকক্ষে গোলাগুলি, নিহত ৬

ভারতের রাজধানী নয়াদিল্লির আদালতকক্ষের মধ্যেই গোলাগুলি অন্তত ছয়জন নিহত ওে বেশ কয়েকজন আহত হয়েছেন। আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। 

দিল্লির কুখ্যাত গ্যাংস্টার জিতেন্দ্র গোগীর মৃত্যু হয়েছে এই লড়াইয়ে। গ্রেফতারের পর আজ তাকে আদালতে পেশ করা হচ্ছিল। ঠিক তখনই গোলাগুলির ঘটনা ঘটে আদালত চত্বরে। প্রতিপক্ষ গ্যাংয়ের তরফে গুলি চালানো হয় বলে সূত্রের খবর। 

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রোহিনী কোর্টের ২০৭ নম্বর কক্ষে এদিন শুনানি চলছিল গ্যাংস্টার জিতেন্দ্রর। তখনই সেখানে বিরোধী গ্যাংয়ের দুই সদস্য আচমকা গুলি চালাতে শুরু করে। উকিল সেজে কোর্টে ঢুকে পড়েছিল হামলাকারীরা। তাদের গুলিতে আহত হয়ে ঢলে পড়ে জিতেন্দ্র। এলোপাথাড়ি গুলি চালানোর ফলে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন আরও বেশ কয়েকজন। সঙ্গে সঙ্গেই পালটা হামলা চালান আদালত কক্ষের পুলিশকর্মীরা।

মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। দুই আইনজীবীও গুলিবিদ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

দিল্লির অন্ধকার জগতের অন্যতম নাম জিতেন্দ্র। অপহরণ, খুনসহ তার বিরুদ্ধে ৫০টি মামলা রয়েছে। গত এপ্রিলে তাকে গ্রেফতার করে দিল্লি পুলিশের বিশেষ বিভাগ।

জিতেন্দ্রর উপর হামলা চালানোর ঘটনায় ‘টিল্লু’ গ্যাংয়ের দুষ্কৃতীরা জড়িত বলে সন্দেহ পুলিশের। গ্যাংস্টারের গুলি চালনার ঘটনায় পাল্টা গুলি চালিয়েছে পুলিশও। 

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, শুক্রবারের এই ঘটনায় আদালত চত্বরের মধ্যে ৩৫ থেকে ৪০ রাউন্ড গুলি চলেছে। - সংবাদ প্রতিদিন ও জি নিউজ

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //