পশ্চিমবঙ্গে বামদের হরতালে উত্তপ্ত পরিস্থিতি

ভারতের পশিমবঙ্গে বামদের ডাকা বনধ কর্মসূচিতে বিভিন্ন জেলায় উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এতে একাধিক রেল স্টেশনে অবরোধ করেছেন বাম কর্মী ও সমর্থকরা। কোথাও রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে আন্দোলনকারীরা। কোচ বিহারে সরকারি বাসে ভাঙচুরের খবর পাওয়া গেছে। পরিস্থিতি মোকাবিলায় পথে কঠোর অবস্থানে পুলিশ।

মোদি সরকারের একাধিক নীতির বিরোধিতায় ২৮ ও ২৯ মার্চ অর্থাৎ সোম ও মঙ্গলবার বনধের ডাক দিয়েছে বামেরা। আজ সোমবার (২৮ মার্চ) সকাল থেকেই বাংলার বিভিন্ন প্রান্ত থেকে উঠে এলো অশান্তির ছবি। 

এদিন সকালে কলকাতার যাদবপুরের বাসস্ট্যান্ডে বিক্ষোভ করেন বাম কর্মী-সমর্থকরা। যাদবপুর স্টেশনে রেললাইনে বসে পড়েন আন্দোলনকারীরা। এতে দীর্ঘক্ষণ ব্যাহত হয় রেল পরিষেবা।

লেকটাউনের কালিন্দি, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের সামনে সকাল থেকেই রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান বাম ছাত্র সংগঠনের সদস্যরা।

হাওড়ার ডোমজুড়, উত্তর ২৪ পরগনার বেলঘড়িয়া স্টেশনেও হরতালের প্রভাব পড়ে। অফিস টাইমে ট্রেন পরিষেবা ব্যাহত হলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। কেউ কেউ বিকল্প পথে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করেন। বিভিন্ন জেলায় জোর করে দোকানপাট বন্ধ করে দেওয়ার অভিযোগ বামেদের বিরুদ্ধে। সব মিলিয়ে বিক্ষোভের মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে পশ্চিমবঙ্গে।- ইন্ডিয়া টাইমস

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //